রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

রোনালদোর আল নাসরে-অভিষেক আজ নয়, টিকিট কেটেও হতাশ সমর্থকেরা

নিষেধাজ্ঞার খড়গ

দেশ স্পোর্টস ডেস্ক

০৫ জানুয়ারি ২০২৩, ১১:০২ পূর্বাহ্ন

রোনালদোর আল নাসরে-অভিষেক আজ নয়, টিকিট কেটেও হতাশ সমর্থকেরা

আল নাসরে এসেও দুটি ম্যাচে নিষিদ্ধ থাকবেন পর্তুগিজ তারকা

গত পরশু আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়ার পর সৌদি আরবে শুরু হয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদো-অধ্যায়। সে মতে আজ (বৃহস্পতিবার) আল তায়ের ক্লাবের বিপক্ষেই অভিষেকের কথা ছিল পর্তুগিজ তারকার। কিন্তু সেটি আপাতত পিছিয়ে যাচ্ছে জ্যাকব হার্ডিং নামের এক ব্রিটিশ কিশোরের কারণে।

গত এপ্রিলে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের কাছে হেরে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচ হেরে রোনালদো ছিলেন চূড়ান্ত হতাশ। গুডিসন পার্কে সেই হতাশার বহিঃপ্রকাশ ঘটিয়েছিলেন বাজে এক কাণ্ডে। ১৪ বছর বয়সী ভক্ত জ্যাকব হার্ডিং তাঁর সঙ্গে সেলফি তুলতে এলে তিনি তার হাত থেকে মুঠোফোন কেড়ে নিয়ে আছড়ে ভেঙে ফেলেন।

সেই ঘটনা অনেক দূর গড়িয়েছিল। হার্ডিংয়ের মা রোনালদোর ওপর ক্ষুব্ধ হয়ে পুলিশে নালিশও জানিয়েছিলেন। মার্শেসাইড পুলিশ নেমেছিল তদন্তে। তাঁকে সতর্কও করা হয়েছিল। হার্ডিং ও তার মায়ের কাছে প্রকাশ্যে ক্ষমাও চেয়েছিলেন। এফএ রোনালদোকে দুই ম্যাচ নিষিদ্ধও করেছিল। তদন্ত-টদন্ত সেরে এফএ নিষেধাজ্ঞাটা দিয়েছিল বিশ্বকাপের ঠিক আগ দিয়ে।

এরপর ম্যানচেস্টার ইউনাইটেড দুটি ম্যাচ খেলে। বিশ্বকাপের আগে ফুলহ্যাম ও পরে বার্নেলের বিপক্ষে। ফুলহ্যামের বিপক্ষে ম্যাচের আগেই রোনালদো বিশ্বকাপ খেলতে পর্তুগিজ দলের সঙ্গে যোগ দিয়েছেন। বার্নেলের বিপক্ষে ম্যাচের সময় তো তিনি ম্যানচেস্টার ইউনাইটেডেই নেই। রোনালদো ভেবেছিলেন, তিনি সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেলেছেন। কিন্তু সৌদি আরবের ক্লাব আল নাসরেও যে সেই নিষেধাজ্ঞা পিছু তাড়া করবে, সেটা হয়তো ভাবতে পারেননি রোনালদো। মোটকথা, আল নাসরে এসেও দুটি ম্যাচে নিষিদ্ধ থাকবেন পর্তুগিজ তারকা। 

প্রিয় খেলোয়াড়ের খেলা দেখতে মাঠ ভরাবেন বলে ইতিমধ্যেই আল নাসের প্রায় ২৮ হাজার সমর্থক আল তায়ের বিরুদ্ধে ম্যাচের টিকিট কেটে ফেলেছিলেন। আপাতত তাঁদের আশায় জল ঢেলে দিল রোনাল্ডোর দুই ম্যাচ নির্বাসন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন