রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

শুক্রবার শুরু চট্টগ্রামপর্ব—টপে সিলেট, তলানিতে কুমিল্লা

বিপিএল

ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২৩, ০১:৪৩ অপরাহ্ন

শুক্রবার শুরু চট্টগ্রামপর্ব—টপে সিলেট, তলানিতে কুমিল্লা

বিপিএলে এবারের আসরে শেষ পর্যন্ত কোথাকার পানি কোথায় গড়াবে, তা বলে দেবে সময়। তবে ঢাকা পর্বে কিন্তু কাগজে-কলমের সাথে মাঠের হিসেব মেলেনি একদমই।

কাগজে কলমে যে দলকে সেরা চারে রাখা হয়নি, সেই সিলেট স্ট্রাইকার্স সব হিসেব নিকেশ ভুল প্রমাণ করে দেশসেরা অধিনায়ক মাশরাফির নেতৃত্বে ঢাকা পর্বকে নিজেদের করে নিয়েছে।

৪ ম্যাচের সবকটায় জিতে ৮ পয়েন্ট এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট স্ট্রাইকার্স। সিলেটের চমক জাগানো উত্থানের বিপরীত অবস্থা চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের।

এখন পর্যন্ত জয়ের পথ খুঁজে পায়নি লিটন দাস, মোস্তাফিজুর রহমান, ইংলিশ ডেভিড মালান আর দুই আফগান মোহাম্মদ নাবি ও ফজল হক ফারুকিদের নিয়ে গড়া দলটি। দুই ম্যাচে জয় অধরা চ্যাম্পিয়নদের।

কাগজে-কলমের এক নম্বর কুমিল্লাই শুধু নয়, অপর দুই সমৃদ্ধ ও শক্তিশালী দল সাকিবের ফরচুন বরিশাল ও নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্সও সামর্থ্য অনুযায়ী পারফরম করতে পারেনি। ২ খেলায় একটি করে ম্যাচ জিতেছে।

বরং শক্তিমত্তায় অনেকটাই পিছিয়ে থাকা ঢাকা ডোমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ঢাকা পর্বে মোটামুটি ভালোই করেছে, একটি করে ম্যাচ জিতেছে। এছাড়া আর কোনো দল ২ ম্যাচও জিততে পারেনি।

অবশ্য বলে রাখা ভালো, ঢাকায় সিলেটই একমাত্র দল যারা ৪টি ম্যাচ খেলেছে। বাকি ৬ দল দুটি করে ম্যাচে অংশ নিয়েছে। কেউ তাতে শতভাগ সাফল্য দেখাতে পারেনি।

৬ জানুয়ারি বিপিএলের নবম আসর মাঠে গড়ায়। ঢাকা পর্ব শেষ হয়েছে গতকাল ১০ জানুয়ারি রাতে। দুই দিন বিরতির পর আগামী ১৩ জানুয়ারি শুক্রবার থেকে বন্দরনগরী চট্টগ্রামে শুরু হবে বিপিএলের পরের অংশ।

রাজধানী ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামের মত চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও প্রতিদিন দুটি করে ম্যাচ হবে। প্রথমটি দুপুর দেড়টায়। পরেরটি সন্ধ্যা সাড়ে ৬টায়। কেবল শুক্রবার প্রথম ম্যাচ দুপুর ২টায় শুরু আর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায়।

চট্টগ্রামে সবচেয়ে বেশি ৫ ম্যাচ খেলবে ঘরের মাঠের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগামী শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিবের ফরচুন বরিশালের সাথে চট্টগ্রামপর্বের প্রথম ম্যাচে মাঠে নামবে শুভাগত হোমের চট্টগ্রাম। ওই দিন সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্স।

দেখা যাক, চট্টগ্রাম পর্বে ১২ ম্যাচের মধ্যে বিপিএলের চালচিত্র কী দাঁড়ায়? ঢাকায় ভালো খেলা মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের জয়রথ কি সচল থাকবে? নাকি সাকিবের বরিশাল, সোহানের রংপুর আর লিটন ও মোস্তাফিজের কুমিল্লা ঘুরে দাঁড়াবে?


সর্বশেষ

উপরে নিয়ে চলুন