সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

সেনেগালের মহানায়ক মানের বিশ্বকাপে খেলার সব আশা শেষ

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ নভেম্বর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

সেনেগালের মহানায়ক মানের বিশ্বকাপে খেলার সব আশা শেষ

সাদিও মানেকে বিশ্বকাপ স্কোয়াডে রেখে একুট বেশিই ঝুঁকি নিয়েছিল সেনেগাল। বিশ্বকাপের মতো আসরে নিজেদের সেরা তারকাকে পেতে মানের চোটের অবস্থা শেষ মুহূর্ত পর্যন্ত পর্যালোচনা করছিল আফ্রিকার দেশটি। তবে বিধিবাম! চোট গুরুতর হওয়ায় ছুরি-কাঁচির নিচে যেতেই হচ্ছে মানেকে। আর এতেই নিশ্চিতভাবে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সেনেগালকে আফ্রিকান ন্যাশন্স চ্যাম্পিয়নশিপ জেতানোর মহানায়ক। 

মঙ্গলবার (১৫ নভেম্বর) সেনেগালের ফুটবল ফেডারেশন জানিয়েছিল, টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে পারবেন না মানে। পরে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) তার চোটের সর্বশেষ অবস্থা জানতে আরও একটি এমআরআই স্ক্যান হয়। এমআরআইয়ের রিপোর্টে বলা হয়, মানের হাঁটুতে দ্রুত অস্ত্রোপচারের প্রয়োজন।

বিবিসি স্পোর্টসের দাবি, গত ৪ নভেম্বর বুন্দেসলিগায় ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচে খেলার জন্য পুরোপুরি ফিট ছিলেন না মানে। এরপরও এক প্রকার জোর করেই সেই ম্যাচে মানেকে মাঠে নামান বায়ার্ন মিউনিখ কোচ জুলিয়ান নাগেলসম্যান। পরে ম্যাচের মধ্যেই চোটে পড়েন মানে। 

সোমবার (২১ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে সেনেগাল। গ্রুপ ‘এ’-নেদারল্যান্ডস ছাড়াও তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে স্বাগতিক কাতার এবং ইকুয়েডর। 

বর্তমান সময়ে আফ্রিকার অন্যতম সেরা তারকা হিসেবে বিবেচিত হন মানে। আফ্রিকা অঞ্চলের দুইবারের বর্ষসেরা ফুটবলারের খেতাবও জিতেছেন তিনি। 

তবে এবার হাঁটুর চোট ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ থেকে ছিটকে দিল মানেকে। আর তাতেই পল পগবা, এনগোলো কান্তে ও মার্কো রয়েসদের মতো পুরো বিশ্বকাপ দর্শক হয়েই কাটাতে হবে ৩০ বছর বয়সী এই তারকাকে। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন