শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ফটিকছড়ি-বাঁশখালী

চট্টগ্রাম জেলা পর্যায়ে

ক্রীড়া প্রতিবেদক

৩০ জুন ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু-বঙ্গমাতা জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ফটিকছড়ি-বাঁশখালী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) টুর্নামেন্টের জেলা পর্যায়ের ফাইনালে উঠেছে ফটিকছড়ি ও বাঁশখালী উপজেলা দল।

এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সকাল সাড়ে ৯টায় দিনের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় বাঁশখালী ও লোহাগাড়ার মেয়ে দল। এতে লোহাগাড়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালের টিকিট কাটে বাঁশখালী উপজেলার মেয়েরা। বিজয়ী দলের পক্ষে তানিয়া দুটি এবং নিশা শীল ও জাফরিন সুলতানা একটি করে গোল করেন।

পরে বেলা ১১ টায় একই মাঠে ফাইনালে উঠার লড়াইয়ে নামে একই দলের বালকরা। এই খেলায়ও লোহাগাড়া উপজেলাকে ৪-১ গোলে উড়িয়ে দেয় বাঁশখালীর ছেলেরা। বাঁশখালীর হয়ে হ্যাটট্রিক করে আবদুর রহিম। অপর গোলটি আসে রায়হানের পা থেকে। লোহাগাড়ার পক্ষে একমাত্র গোলটি করেন ফরহাদ।

দুপুর আড়াইটায় ফটিকছড়ির বিপক্ষে মাঠে নামার কথা ছিল স›দ্বীপ-মিরসরাই ম্যাচ বিজয়ীদের। তবে ফটিকছড়ির মেয়েদের খুশির খবর-এই দুদলের কেউ নকআউট পর্বের খেলায় অংশ নেয়নি। ফলে ওয়াকওভার পেয়ে সরাসরি জোনাল ফাইনালে ওঠে ফটিকছড়ির বালিকা দল।

পরে বিকাল সাড়ে ৪টায় দিনের শেষ খেলায় বালক বিভাগের খেলায় মুখোমুখি হয় ফটিকছড়ি ও স›দ্বীপ উপজেলা। খেলার শুরুতেই ১-০ গোলে এগিয়ে থেকে ফটিকছড়ি বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের দিকে জটলা থেকে পাওয়া গোলে সমতায় ফিরে স›দ্বীপ। এর পর নির্ধারিত সময়ে দুদলের খেলোয়াড়রা গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে না পারায় খেলা গড়ায় অতিরিক্ত সময়েও। তাতে অমীমাংশিত থাকায় সরাসরি টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ হয়। টাইব্রেকারে স›দ্বীপের পক্ষে শট নেন শাহাজামান, নজরুল ইসলাম, ফাহাদ ও সাদিফ হোসেন। এদের মধ্যে চার জনই গোল করতে ব্যর্থতার পরিচয় দেন।

অন্যদিকে ফটিকছড়ির পক্ষে প্রথম শট নেয়া সাকিব বাম পাশ দিয়ে জালের ঠিকানা খুঁজে পেলেও পরের দুই সতীর্থ ওমর ফারুক মুবিন ও নিশাদ মাহমুদ ব্যর্থ হয়। তবে চতুর্থ জন শাহরিয়ার হোসেন শটটি সরাসরি জাল স্পর্শ করলে ২-০ তে জিতে ফাইনালের টিকিট পায় ফটিকছড়ি।
আজ উপজেলা পর্যায়ের বাকি চারটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টায় মেয়েদের খেলায় পটিয়া ও বাঁশখালী এবং ১১টায় বালক বিভাগে আনোয়ারা ও বোয়ালখালী পরস্পরের মোকাবিলা করবে। দুপর আড়াইটায় সীতাকুÐের মুখোমুখি হবে রাউজানের মেয়েরা। এবং বিকাল ৪টায় বালক বিভাগে লড়বে রাঙ্গুনিয়া ও রাউজান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন