শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

বিশ্বকাপের ৫ মাস আগেই আর্জেন্টিনার জার্সি ফাঁস

স্পোর্টস ডেস্ক

০৩ জুলাই ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

বিশ্বকাপের ৫ মাস আগেই আর্জেন্টিনার জার্সি ফাঁস

ফুটবল বিশ্বকাপের খুব বেশি সময় বাকি নেই আর। আগামী ২১ নভেম্বর কাতারের বুকে শুরু হবে ফুটবলের মহাযুদ্ধ। তার আগে সময় বাকি আছে আর প্রায় ৫ মাস। ঠিক এই সময়ে ফাঁস হয়ে গেল আর্জেন্টিনার বিশ্বকাপের জার্সি।

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে এখনো কোনো দল তাদের জার্সি উন্মোচন করেনি। চলতি মাসে দলগুলো তাদের নতুন ডিজাইনের জার্সি প্রকাশ করার কথা আছে। আর আগামী সেপ্টেম্বরের আন্তর্জাতিক ফুটবলের উইন্ডোতে প্রতিটি দল প্রথমবারের মতো গায়ে চড়াবে তাদের নতুন ডিজাইনের বিশ্বকাপের জার্সির। 

আর্জেন্টিনার জার্সি প্রকাশিত হওয়ার কথা আগামী ৮ জুলাই। বিশ্ববিখ্যাত ক্রীড়া সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে সেটি। তার এক সপ্তাহ আগেই কি না আন্তর্জালে ফাঁস হয়ে গেল লিওনেল মেসিদের বিশ্বকাপের পোশাক।

সবার আগে জার্সির গোপনীয় ডিজাইন প্রকাশ করা নিয়ে ফুটবল পরিমণ্ডলে খ্যাতি আছে ফুটিহেডলাইন্সের। জার্সির ছবি ফাঁস করেছে এই ওয়েবসাইটই। এরপর আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গ্যাস্তন এদুলের বরাত দিয়ে ফ্রি ল্যান্সার রয় নেমার প্রকাশ করেছেন জার্সিটি। 

আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপের জার্সি হবে ২০১৪ বিশ্বকাপের জার্সির আদলে, এমন গুঞ্জন ছিল আগে থেকেই। সেই গুঞ্জনই সত্যি হয়েছে। জার্সিটির ডিজাইন দেখতে অনেকটাই ব্রাজিলে অনুষ্ঠিত সেই বিশ্বকাপের মতো। অন্তত গলার কাটের দিক থেকে তো বটেই। সেই বিশ্বকাপে গলার কাছে কালো বর্ডার দেওয়া জার্সি ছিল আর্জেন্টিনার, ২০২২ বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সির কাছে গলার কাছে বর্ডার কালো কাপড়ে করা। মিল আছে কলারেও।

তবে সেই জার্সির সঙ্গে এবারের ডিজাইনের বড় পার্থক্যটা হচ্ছে জার্সির মাঝামাঝিতে। সেবার জার্সিতে আকাশী আর সাদার স্ট্রাইপ ছিল ধারাবাহিক, তবে এবার জার্সির পেছনের দিকে মাঝামাঝি অবস্থানে আকাশী-সাদার স্ট্রাইপ কিছুটা সরু হয়ে এসেছে।

ফাঁস হওয়া এই জার্সিই আর্জেন্টিনার বিশ্বকাপের জার্সি কি না, তা জানার জন্য অপেক্ষা করতে হবে আরও এক সপ্তাহ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন