মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনার পাওলো দিবালা

ইনজুরি

ক্রীড়া প্রতিবেদক

১০ অক্টোবর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন

বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনার পাওলো দিবালা

পেনাল্টি শট নিতে গিয়ে উরুতে চোট পেয়েছেন পাওলো দিবালা

বাঁ পায়ের পেনাল্টি শটে গোল করলেন, কিন্তু উদ্‌যাপন আর করতে পারলেন না পাওলো দিবালা। শট নিতে গিয়ে টান পড়েছে বাঁ ঊরুর পেশিতে। পা যেন আর নাড়াতেই পারছেন না। ব্যথায় কাতরাতে থাকা দিবালা খুঁড়িয়ে খুঁড়িয়ে বেরিয়ে গেলেন মাঠ থেকে।

শুধু এক ম্যাচ বা এক সপ্তাহের জন্য নয়, খুব সম্ভবত ২০২২ সালের জন্যই। জোসে মরিনিওর অনুমান সত্যি হলে, নভেম্বরে শুরু কাতার বিশ্বকাপে আর খেলা হবে না আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

২৮ বছর বয়সী দিবালা অদ্ভুতুড়ে চোটে পড়েছেন সিরি ‘আ’তে লিসের বিপক্ষে রোমা ২-১ গোলে জেতা ম্যাচে। কাল রাতে ৬ মিনিটেই পিছিয়ে পড়া রোমা ৩৯ মিনিটে সমতায় ফেরে। এরপর ৪৮ মিনিটে পেনাল্টি পায় রোমা। বাঁ পায়ের শটে দলের জয়সূচক গোলটি করেন দিবালা।

গোল করার সঙ্গে সঙ্গেই টের পান, ঊরুর পেশিতে টান পড়েছে। গোল উদ্‌যাপনে এগিয়ে আসা সতীর্থরা থেমে যান, দেখেন ব্যথায় কাতরাচ্ছেন দিবালা। আর খেলতে পারবেন না বুঝে খোঁড়াতে খোঁড়াতে এগিয়ে যান বেঞ্চের দিকে।

দ্রুতই তাঁর বাঁ ঊরুতে বরফের ব্যাগ লাগিয়ে দেওয়া হয়। দিবালার চোখ তখন ছলছল। চোট যে কতটা তীব্র, সেটি হয়তো তখনই বুঝে গিয়েছিলেন। ম্যাচ শেষে রোমার কোচ মরিনিও বলেন, ‘সাধারণভাবে বললে, অবস্থা খারাপ। এটা আসলে খুবই খারাপ।’

মরিনিও এরপর যোগ করেন, ‘আমি চিকিৎসক নই। তবে আমার যে অভিজ্ঞতা আর দিবালার কাছে যা শুনেছি, মনে হচ্ছে এ বছর আর তাকে মাঠে দেখা যাবে না।’ 


দিবালা যদি ২০২২ সালে আর মাঠে নামতে না পারেন, রোমার তুলনায় বেশি ক্ষতি হয়তো হবে আর্জেন্টিনা দলের।

আজ দিবালার ঊরুর একটি স্ক্যান করানোর কথা। সেই স্ক্যানের ফল পাওয়ার পরই জানা যাবে, কত দিন পর মাঠে ফিরতে পারবেন তিনি।

ছয় সপ্তাহ পর কাতারে বিশ্বকাপ। চলতি মাসের শেষ দিকে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করার কথা আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির। দিবালা না খেলতে পারলে দল গোছানোর পরিকল্পনা বদলাতে হবে তাঁকে।

২০১৫ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া দিবালা আর্জেন্টিনার হয়ে ৩৪ ম্যাচ খেলে ৩টি গোল করেছেন। এই ৩ গোলের ১টি তিনি করেছেন এ বছরে খেলা তিন ম্যাচে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন