বুধবার, ৫ অক্টোবর ২০২২

এক সপ্তাহ আগেই পিএসজির অনুশীলনে মেসি

স্পোর্টস ডেস্ক

০৬ জুলাই ২০২২, ০১:২৩ অপরাহ্ন

এক সপ্তাহ আগেই পিএসজির অনুশীলনে মেসি

চাইলে আরও এক সপ্তাহ বেশি ছুটি কাটাতে পারতেন। পারতেন আরও কয়েকটা দিন স্ত্রী-সন্তানের সঙ্গে ইবিজার সূর্যস্নাত সমুদ্রসৈকতে কাটাতে। কিন্তু সেটা করলেন না লিওনেল মেসি। গত মৌসুমে পিএসজির হয়ে প্রত্যাশিত পরিমাণ গোল পাননি, সমালোচনা হয়েছে বিস্তর।

এর চেয়েও বড় বিষয়, বছরের শেষে বিশ্বকাপ। আর্জেন্টিনার হয়ে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় শিরোপাটা জেতার সুযোগ আর পাবেন না, এটা বেশ ভালোই বোঝেন মেসি। বোঝেন বলেই, নিজেকে প্রতি মুহূর্তে ফিট রাখার একটা বাড়তি তাড়না অনুভব করেন নিশ্চিত! আর সে কারণেই, এক সপ্তাহ ছুটি কম কাটিয়ে যোগ দিয়েছেন অনুশীলনে। গতকাল এই তারকাকে রামোস-নেইমারদের সঙ্গে সমানতালে ঘাম ঝরাতে দেখা গেছে।

নতুন কোচ ক্রিস্তফ গালতিয়েরের অধীন গতকালই প্রথম অনুশীলনে নেমেছিলেন পিএসজির খেলোয়াড়েরা। নতুন কোচের সঙ্গে যেন প্রথম থেকে মৌসুম নিয়ে পরিকল্পনা করতে পারেন, সে কারণেই হয়তো তর সয়নি মেসির! নতুন কোচের অধীন মেসিদের অনুশীলন দেখার জন্য গতকাল মাঠে হাজির হয়েছিলেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফিও।

ঠিক এক মাস আগে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে সর্বশেষ মাঠে নেমেছিলেন মেসি। এস্তোনিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হয়ে সেই ম্যাচে একাই পাঁচ গোল করেছেন, বুঝিয়ে দিয়েছেন, বিশ্বকাপ জেতার জন্য এখন থেকেই মুখিয়ে আছেন, মুখিয়ে আছেন আর্জেন্টিনার হয়ে বছর শেষে আলো ছড়ানোর জন্য। সে ম্যাচ হয়েছিল জুনের পাঁচ তারিখে। ঠিক এক মাসের মাথায় মেসির অনুশীলনে ফেরা তাঁর দায়িত্বজ্ঞানকেই যে ফুটিয়ে তোলে, সেটা আর না বললেও চলে।

আগস্টের প্রথম সপ্তাহে লিগের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে পিএসজি। প্রতিপক্ষ ক্লেরমঁ ফুত।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন