শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

সৌদিআরবের আড়াই হাজার কোটি টাকার প্রস্তাবে রোনালদোর ‘না’

স্পোর্টস ডেস্ক

১৫ জুলাই ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন

সৌদিআরবের আড়াই হাজার কোটি টাকার প্রস্তাবে রোনালদোর ‘না’

প্রস্তাবটা যেনতেন কোনো প্রস্তাব ছিল না। ‘হ্যাঁ’ বলে বললেই ক্রিশ্চিয়ানো রোনালদো প্রতি মৌসুমে পেতেন প্রায় ১১৮৩ কোটি টাকা, বনে যেতেন বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত ফুটবলার। তবে সেই প্রস্তাবে না বলে দিয়েছেন রোনালদো। আপাতত ইউরোপ ছাড়ার কোনো ইচ্ছাই নেই পর্তুগিজ এই মহাতারকার।  

গতকাল পর্তুগিজ সংবাদ মাধ্যম টিভিআই আর সিএনএন পর্তুগাল চাঞ্চল্যকর এক খবরই প্রকাশ করেছিল। তারা জানিয়েছিল, সৌদি সেই ক্লাব রোনালদোকে পেতে প্রায় ৩০ কোটি ইউরো বা প্রায় ২৮৩৬ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছিল। যার মধ্যে ২৮৩ কোটি টাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে রোনালদোর ট্রান্সফার ফি বাবদ, ১৮৮ কোটি টাকা এজেন্ট জর্জ মেন্দেজকে দিতে আগ্রহী ছিল ক্লাবটি। তবে মূল খরচটা সে ক্লাব করতে চেয়েছিল রোনালদোর বেতনে।

আরও পড়ুন>> মেসির আপত্তি, রোনালদোকে ফিরিয়ে দিল পিএসজি

২৩৬৫ কোটি টাকা রোনালদোকে বেতন হিসেবে দিতে আগ্রহী ছিল ক্লাবটি। ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডকে দলে ভেড়াতে পারলে এই অর্থ দুই বছরে দেওয়ার পরিকল্পনা ছিল সেই ক্লাবের।

রোনালদো ইউনাইটেডে প্রতি মৌসুমে ৩.৬ কোটি ইউরো আয় করেন। সৌদি ক্লাবের অবিশ্বাস্য এই প্রস্তাবে ‘হ্যাঁ’ বলে দিলে এমবাপেকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারে পরিণত হয়ে যেতেন তিনি। বর্তমানে কিলিয়ান এমবাপে পিএসজি থেকে ৬.২ কোটি ইউরো আয় করে থাকেন।

তবে রোনালদো তা করেননি। সৌদি সেই বেনামি ক্লাবের এমন লোভনীয় প্রস্তাব পায়ে ঠেলে দিয়েছেন তিনি। এই খবর এবার জানিয়েছে ইএসপিএন।

৩৭ বছর বয়সী এই ফুটবলার ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তিবদ্ধ ২০২৩ সাল পর্যন্ত। চুক্তিতে সুযোগ আছে মেয়াদ আরও এক বছর বাড়িয়ে নেওয়ারও। তবে সম্প্রতি তিনি ইউনাইটেডকে জানিয়ে দিয়েছেন, ক্লাবটিতে আর থাকতে আগ্রহী নন তিনি, ভালো প্রস্তাব এলে যেন তাকে যেতে দেওয়া হয়।

আরও পড়ুন>> রোনালদোকে ‘না’ করে দিলো বায়ার্ন মিউনিখ

মূলত পাঁচ বারের ব্যালন ডি’অর বিজয়ী আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চান, আর তার দল ইউনাইটেড চলে গেছে ইউরোপা লিগে। সে কারণেই দল ছাড়ার তীব্র ইচ্ছা রোনালদোর।

ইউনাইটেডের প্রাক-মৌসুম সফরেও যোগ দেননি তিনি। জানা গেছে, পারিবারিক সমস্যার কারণে তিনি যোগ দিতে পারছেন না দলের সঙ্গে। তার এই দলের সঙ্গে না থাকা তার দলবদলের দিকেই ইঙ্গিত দিচ্ছে বেশি।

তবে বিশাল বেতন আর পড়তি বয়সের কারণে দল পাওয়াটা সহজ হবে না তার জন্য। এ পর্যন্ত চেলসি, পিএসজি আর বায়ার্ন মিউনিখ তাকে দলে ভেড়ানোর ভাবনা উড়িয়ে দিয়েছে। তবে ইএসপিএন জানাচ্ছে, বায়ার্ন এখনো আছে তাকে দলে ভেড়ানোর দৌড়ে, সঙ্গে আছে অ্যাটলেটিকো মাদ্রিদও। যথাযথ প্রস্তাব না এলে রোনালদোর ইউনাইটেডে থেকে যাওয়াটাও খুব সম্ভব বলে জানাচ্ছে সংবাদ মাধ্যমটি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন