সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

অ্যাডিলেডে বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে ‘দুঃসংবাদ’

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

অ্যাডিলেডে বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে ‘দুঃসংবাদ’

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের সুপার টুয়েলভে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষেও জয় পেয়েছে সাকিবের দল। যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশাল ব্যবধানে হারে টাইগাররা। তবে বিশ্বকাপের সেমিফাইনালের লড়াইয়ে এখনও টিকে আছে বাংলাদেশ। যদিও পরবর্তী দুই ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে খুবই কঠিন হতে যাচ্ছে বাংলাদেশের সামনে।

আগামী ২ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টায় অ্যাডিলেডে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে অনুষ্ঠিতব্য এই ম্যাচটির আগে দুঃসংবাদ। অ্যাডিলেডে দেখা দিয়েছে বৃষ্টির শঙ্কা। ফলে ভেসে যেতে পারে দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচ!

অস্ট্রেলিয়ার স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, স্থানীয় সময় অনুযায়ী বাংলাদেশ-ভারত ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। ম্যাচের দিন অ্যাডিলেডে ৬০ ভাগ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদিনই আকাশ কালো মেঘে ঢাকা থাকবে।

একই সঙ্গে ওয়ার্ল্ড ওয়েদার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, এদিন সন্ধ্যায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাতে বৃষ্টির দাপট আরও বাড়তে পারে।

ম্যাচটি যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয়, তাহলে দুই দলকেই এক পয়েন্ট করে ভাগ করে নিতে হবে। সেক্ষেত্রে দুই দলেরই পয়েন্ট হবে ৫। তবে রান রেটে বাংলাদেশর চেয়ে অনেক এগিয়ে ভারত। শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই রোহিত শর্মারা সেমিফাইনালে চলে যাবেন।

বৃষ্টিতে ম্যাচ যদি পণ্ড হয় আর বাংলাদেশ যদি একই সমীকরণে সেমিতে যেতে চায়, তাহলে রান রেট বাড়িয়ে অবশ্যই পাকিস্তানকে হারাতে হবে। রান রেট বাড়াতে না পারলে কিছুই হবে না।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন