বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, ফিরলেন বিজয়

দেশ স্পোর্টস ডেস্ক

৩০ আগস্ট ২০২৩, ১০:২৮ পূর্বাহ্ন

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন, ফিরলেন বিজয়

জ্বরে আক্রান্ত লিটন দাসের জন্য অপেক্ষা করা হয়েছিল। কিন্তু ভাইরাস জ্বর থেকে এখনো সেরে উঠতে পারছেন না তিনি। লিটন তাই পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন। তার বদলে দলে ফেরানো হয়েছে আরেক ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে। 

লিটন দাসের জন্য অপেক্ষা করা হয়েছিল। কিন্তু ভাইরাস জ্বর থেকে এখনো সেরে উঠতে পারছেন না তিনি। লিটন তাই পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন। তার বদলে দলে ফেরানো হয়েছে আরেক ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়কে। 

বুধবার সকালে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানায়, লিটন এখনো অসুস্থতা থেকে সেরে উঠতে পারেননি। তাই বাধ্য হয়ে তার বিকল্প নেওয়া হচ্ছে। 

বিকল্প হিসেবে দলে আসা ৩০ বছর বয়েসে আরেক উইকেট কিপার ব্যাটার ও ওপেনার বিজয় বেশ অভিজ্ঞ। এর আগে ৪৪ ম্যাচ খেলে ১ হাজার ২৫৪ রান করেছেন তিনি। গত বছর ভারতের বিপক্ষে ওয়ানডে খেলার পর বাদ পড়েন বিজয়। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে দেখান ঝলক, করেন দ্বিতীয় সর্বোচ্চ ৮৩৪ রান।  লিগে ভালো করলেও জাতীয় দলের সেটআপে বিবেচিত হননি। 

এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও বিজয়কে রাখা হয়নি। ২০ জনের তালিকায় না থাকা এই ব্যাটারকে বিসিবি পরিচালিত বিশেষ ক্যাম্পেও দেখা যায়নি। তাকে আচমকা দলে নেওয়ার কারণ সম্পর্কে ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক, 'সে ঘরোয়া ক্রিকেটে রান করেছে। তাকে আমরা বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে দেখেছি। সে সব সময় বিবেচনায় ছিল। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন টপ অর্ডার ব্যাটার দরকার যে কিনা আবার কিপিংও করতে পারে।' 

বৃহস্পতিবার পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপ মিশন। 


এশিয়া কাপের জন্য পরিবর্তিত ১৭ জনের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও নাঈম শেখ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন