শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

কাস্টমসের জালে আধা ডজন গোল, শতদলের প্রথম পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

কাস্টমসের জালে আধা ডজন গোল, শতদলের প্রথম পয়েন্ট

কাস্টমস স্পোর্টস ক্লাবকে বড় ব্যবধানে হারিয়ে চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম পয়েন্টের দেখা পেল শতদল ক্লাব। এবারের লিগে পরপর দুই খেলায় পরাজয়ের পর তৃতীয় খেলায় এসে অফিস দল কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে।

রোববার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের তৃতীয় রাউন্ডের খেলায় শতদল ৬-১ গোলের বিশাল ব্যবধানে কাস্টমস স্পোর্টসকে হারায়। লিগে এটি কাস্টমসের টানা তৃতীয় পরাজয়। এ পর্যন্ত কোন পয়েন্ট পায়নি তারা। 

নিজেদের আগের দুটি খেলায় পরাজয়ের ফলে শতদল এবং কাস্টমস কোন পয়েন্ট ছাড়াই এদিন খেলতে নামে। শতদল তুলনামূলক কিছুটা শক্তিশালী অবস্থানে থাকলেও কাস্টমস নতুন খেলোয়াড় এনে অবস্থা পরিবর্তনের আভাস দিয়েছিল। তবে মাঠের খেলায় তা আর হয়ে উঠেনি। খেলার শুরু থেকেই শতদল প্রতিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়ে। 

দলের সুমন ইসলামের ক্রস কাস্টমস অধিনায়ক রাকিবের পায়ে লেগে কর্নার হয়। ৭ মিনিটেই গোল পেয়ে যায় শতদল। একটি নিখুঁত ক্রসে দিদারুল ইসলাম হেড দিয়ে বল জালে ঢুকিয়ে দেন (১-০)। এ গোলের পর শতদলের আক্রমন অব্যাহত থাকে। ১২ ও ১৬ মিনিটেও তাদের দুটি আক্রমণ নষ্ট হয়। ২০ মিনিটে গোলসংখ্যা দ্বিগুণ করে শতদল। এবারো গোল করেন দিদার। কাস্টমস রক্ষণভাগের দু’জনকে কাটিয়ে দ্বিতীয় বারে গোলকিপারের মাথার উপর দিয়ে অসাধারণ পুশ করেন (২-০)। পাল্টা আক্রমণে কাস্টমসের রাসেল গোল করতে ব্যর্থ হন। ২৭ মিনিটে তৃতীয় গোলটি যেন শতদলকে উপহার দেয় কাস্টমস স্পোর্টস ক্লাব। কাস্টমস রক্ষণভাগ বল ব্যাক পাস করে কিপারের উদ্দেশ্যে। কিন্তু তার দুর্বল শট কিপার পর্যন্ত পৌঁছেনি। শতদলের শান্ত বল আয়ত্তে নিয়ে আগুয়ান কিপারের মাথার উপর দিয়ে বুদ্ধিদীপ্ত প্লেসিং শট করেন (৩-০)। পাল্টা আক্রমণে উঠে কাস্টমস। বল নিয়ে ঢুকে পড়েন দলের সাইফ। কিন্তু তাকে অবৈধভাবে বাধা দিয়ে ফেলে দেন শতদল রক্ষণভাগের রানা। রেফারি পেনাল্টির নির্দেশ দিলে তা থেকে সাইফ গোল করেন ৩২ মিনিটে (১-৩)। 

এরপর বেশ কিছু আক্রমন শানায় কাস্টমস আক্রমণভাগ। একবার অনিকের শট সাইডবার ঘেঁষে বাইরে চলে যায়। প্রথমার্ধের শেষ দিকে শতদলের দিদারের দারুন শট ক্রস বার উঁচিয়ে চলে যায়। দ্বিতীয়ার্ধে শতদল আরো আক্রমণাত্মক হয়ে উঠে। তানভীরের শট যায় বারের উপর দিয়ে, শান্ত থেকে বল পেয়ে রূপকের শট ধরে নেয় কাস্টমস কিপার, শান্ত আবারো দূরপাল্লার শট নেন যা সাইডবার ঘেঁষে যায়। এরমধ্যে কাস্টমস মাঝে মাঝেই আক্রমণে উঠে। রিজওয়ান থেকে বল পেয়ে সাইফ শতদল রক্ষণভাগে ঢুকে শট নেন। কিন্তু তার দুর্বল শট বারের উপর দিয়ে যায়। ৬১ মিনিট থেকে আবার গোল দেওয়া শুরু করে শতদল। এ সময় বক্সে এসে পড়ে শতদলের লব। তা থেকে হেড করে রাজু গোল করেন (৪-১)। পাঁচ মিনিট বাদে কাস্টমস রক্ষণভাগের ভুলে শতদলের নিপু এককভাবে বল নিয়ে গোল করেন (৫-১)। ৭৭ মিনিটে নিপু নিজের দ্বিতীয় গোলটি করেন একক প্রচেষ্টায় (৬-১)। কাস্টমস স্পোর্টস ক্লাব এ স্কোর লাইনেই বিধ্বস্ত হয়ে মাঠ ছাড়ে। ৩ খেলা শেষে শতদলের পয়েন্ট ৩। 

গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন শতদলের দিদারুল ইসলাম। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব।

গতকাল খেলার শুরুতে সাবেক ফুটবলার এবং কাস্টমস কর্মকর্তা, সিজেকেএস কাউন্সির, সিডিএফএ নির্বাহী সদস্য এরশাদ আলী খান ভুট্টোর মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আজকের খেলা:
চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে আজ বিকাল সাড়ে ৩ টায় ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ পরস্পরের মোকাবেলা করবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন