সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

ঘরোয়া ক্রিকেটে রানে ফিরলেন চট্টগ্রামের রাব্বি

বিসিএল

দেশ স্পোর্টস ডেস্ক

২০ নভেম্বর ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

ঘরোয়া ক্রিকেটে রানে ফিরলেন চট্টগ্রামের রাব্বি

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের বিকল্প হিসেবে তিনি  গিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে মাহমুদউল্লাহ নামটার যে ওজন, সেটার ভার একেবারেই বহন করতে পারেননি ইয়াসির আলী রাব্বি। বিশ্বকাপে তিনি চরমভাবে ব্যর্থ হয়েছেন। তিন ম্যাচে সুযোগ পেয়ে করেছেন যথাক্রমে- ৩, ১* এবং ১ রান! সেই রাব্বি ঘরোয়া ক্রিকেটে ফিরেই পেলেন রানের দেখা।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ভার্সনের আসরে পূর্বাঞ্চলের হয়ে আজ দারুণ ফিফটি করেছেন ইয়াসির আলী। তার ইনিংসের সৌজন্যে মধ্যাঞ্চলের বিপক্ষে ২৫৪ রান সংগ্রহ করে পূর্বাঞ্চল। এর আগে মুশফিক এবং আফিফও বেশ ভালো ব্যাটিং করেছেন এবং জুটি গড়েছেন।  টস জিতে ব্যাটিংয়ে নামা পূর্বাঞ্চলের হয়ে ওপেন করা মাহমুদুল হাসান জয় (১) আবারও ব্যর্থ। এছাড়া ইমরুল কায়েস (৪), তামিম ইকবাল ২৯ বলে ১‌৮ রানে আউট হন।

মুশফিক-আফিফের ৫৪ রানের জুটি প্রাথমিক ধাক্কা সামাল দেয়। আফিফ ২৭ বলে ২৮ আর মুশফিক ৭৭ বলে ৪৪ রান করেন। এরপর দ্রুত কিছু উইকেট পতনের পর ৯ম উইকেটে এবাদত হোসেনকে নিয়ে ৭২ রানের দারুণ জুটি গড়েন ইয়াসির। খেলেন ৭৩ বলে ৮০ রানের ইনিংস। মধ্যাঞ্চলের বোলারদের মাঝে ৩৯ রানে ৪ উইকেট নেন তাইজুল। ২টি করে নিয়েছেন রবিউল আর সুমন খান। বেদম মার খাওয়া হাসান মাহমুদ ৯ ওভারে ৭১ রান দিয়ে উইকেটশূন্য।

জবাবে মধ্যাঞ্চল অলআউট হয়ে যায় মাত্র ১৪০ রানে। দলের পক্ষে নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ৩৮ রান করেন। পূর্বাঞ্চলের পক্ষে ইবাদত হোসেন ৪টি, রেজাউর রাজা ও মেহেদী হাসান ৩টি করে উইকেট নেন।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন