রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

দেশে ফিরলো টাইগাররা, এক সপ্তাহ পরেই ক্যাম্প

ব্যর্থ মিশন

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

দেশে ফিরলো টাইগাররা, এক সপ্তাহ পরেই ক্যাম্প

এশিয়া কাপ শুরুর আগে অবশ্য এবার আশার ফানুস ওড়ানো হয়নি। তবে তাই বলে আফগানিস্তান আর শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে দেশে ফিরবে বাংলাদেশ, এমনটাও কেউ কল্পনা করেনি। এই এশিয়া কাপে সেটাই নিয়তি হয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের কাছে হারের পর বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষেও ২ উইকেটের পরাজয়। তাতেই চলতি এশিয়া কাপ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

এবারের সেই ব্যর্থ মিশন শেষে আজ ঢাকায় ফিরেছে বাংলাদেশ দল। আজ সকাল ১০টায় শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছেছেন সাকিব আল হাসানরা।

বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট অবশ্য এই এশিয়া কাপের ভরাডুবি নিয়েই পড়ে থাকতে চাইছে না। যে কারণে নতুন কনসালট্যান্ট শ্রীরাম শ্রীধরনের অধীনে ক্যাম্প শুরু করবে টাইগাররা। সপ্তাহখানেক নিজ দেশে ছুটি কাটিয়ে ঢাকায় পা রাখবেন এই কনসালট্যান্ট।

ক্যাম্প করার এ বিষয়ে অধিনায়ক সাকিব কিছু না বললেও, ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন দেশে ফিরেই ছোট পরিসরে কয়েকদিনের ক্যাম্প হবে মিরপুরে। শ্রীরামের তত্বাবধানেই ১২ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরু করবে টাইগাররা।

জালাল ইউনুস বলেন, ‘দেশে ফিরে আগামী ১২ তারিখ থেকে তিন-চারদিনের একটা ছোট ক্যাম্প হবে। তবে বিদেশি কোচদের মধ্যে শুধুমাত্র শ্রীরাম থাকবে এ ক্যাম্পে, নিজ দেশ থেকে ছুটি কাটিয়ে ১১ তারিখ বাংলাদেশে ফিরবে সে। মূলত পেসার এবং ব্যাটারদের নিয়ে কাজ করবেন শ্রীরাম।’

এশিয়া কাপের পর বাংলাদেশের মিশন এবার নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ। সেই সিরিজে খেলতে চলতি মাসের ৩০ তারিখ নিউজিল্যান্ডে যাওয়ার কথা আছে সাকিবদের। তবে কন্ডিশনকে আয়ত্বে করার জন্য কয়েকদিন আগেই (২৪ তারিখ) সেখানে যাবে টাইগাররা। এর আগে ঢাকায় আসবেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড এবং ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট। এছাড়া দলের ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স যোগ দেবেন নিউজিল্যান্ডে দলের সাথে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন