সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে ‘বৃষ্টি জিতলে’ যারা যাবে ফাইনালে

দেশ স্পোর্টস ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৯ অপরাহ্ন

পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে ‘বৃষ্টি জিতলে’ যারা যাবে ফাইনালে

এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। ফাইনালে ওঠার লক্ষ্যে সুপার ফোর পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামছে টুর্নামেন্টের দুই সহ-আয়োজক। এ ম্যাচের বিজয়ী দল রোববার (১৭ সেপ্টেম্বর) ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।

তবে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত বা টাই হতে পারে। শ্রীলঙ্কার আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, এদিন কলম্বোয় ব্যাপক বৃষ্টিপাত হতে পারে। এতে পাকিস্তান ও শ্রীলঙ্কা দ্বৈরথ ভেস্তে যেতে পারে। অবশ্য এশিয়া কাপে শ্রীলঙ্কায় হওয়া প্রতিটি ম্যাচেই এমন সম্ভাবনা ছিল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে গাজী টিভি ও টি-স্পোর্টসে। যদি পাকিস্তান-শ্রীলঙ্কাম্যাচে বৃষ্টির জয় হয় অর্থাৎ ম্যাচটি যদি পরিত্যক্ত হয়, তাহলে ফাইনাল খেলবে কোন দল? 

পাকিস্তান-শ্রীলঙ্কার বাঁচা-মরার ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলে ফাইনালে উঠে যাবে লংকানরা। কারণ, এই ম্যাচ পরিত্যক্ত হলে রানরেটের হিসাবে ফাইনাল খেলবে তারা। বর্তমানে শ্রীলঙ্কার রানরেট (-০.২০০) আর পাকিস্তানের (-১.৮৯২)। সুপার ফোরের আরেক দল বাংলাদেশ এরই মধ্যে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে।

সুপার ফোরে দুই ম্যাচ দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। দুই খেলায় একটি করে জয়-হারে দুইটি করে পয়েন্ট নিয়ে টেবিলের পরের দু’টি স্থানে আছে যথাক্রমে- শ্রীলঙ্কা  ও পাকিস্তান। দুই খেলায় জয়হীন বাংলাদেশ খালি হাতে টেবিলের তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে।

এদিকে বৃষ্টির সম্ভাবনা নিয়ে ওয়েদার চ্যানেল জানিয়েছে, ১৪ সেপ্টেম্বর কলম্বোতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৬ শতাংশ। আবহাওয়াবিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, কলম্বোর আকাশ ম্যাচ চলাকালে পুরো সময়ই মেঘাচ্ছন্ন থাকবে। ম্যাচে বৃষ্টির বাগড়া দেওয়ার সম্ভাবনা আছে ৮৪ শতাংশ। আর এই ম্যাচে থাকছে না কোনো রিজার্ভ ডে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন