মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশ সফরে আসছেন ফিকা সভাপতি লিসা

দেশ স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২৩, ১০:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশ সফরে আসছেন ফিকা সভাপতি লিসা

বাংলাদেশ সফরে আসছেন ক্রিকেটার কল্যাণের আন্তর্জাতিক সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (ফিকা) সভাপতি লিসা স্থলেকর। মূলতঃ ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) পূনরায় নির্বাচিত কমিটির সাথে দেখা করতেই তিনি আসছেন।

জানা গেছে, রোববার (২১ মে) বাংলাদেশে আসছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার লিসা স্থলেকর। পরদিন নাইমুর রহমান দুর্জয় ও দেবব্রত পালের নেতৃত্বাধীন কোয়াব নেতাদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন তিনি। এরপর ২৩ মে বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে লিসার।

ফিকার ইতিহাসে লিসা স্থলেকরই প্রথম নারী সভাপতি। ৪৩ বছর বয়সী এই নারী ক্রিকেটার অজিদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৪ হাজারের মতো রান করেছেন। কোয়াবের পুরোনো মোড়কে নতুন করে নির্বাচিত কমিটির সাথে দেখা করে সংগঠনের গতি ফেরানোই হবে তার মূল লক্ষ্য।

এদিকে শনিবার বিসিবির মিডিয়া প্লাজায় বেশ জাঁকজমকভাবে কোয়াবের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। জাতীয় দলের তারকা ক্রিকেটাররা উপস্থিত না থাকলেও প্রায় হাজার খানেক ক্রিকেটার ছিলেন এই অনুষ্ঠানে। বিসিবির বেশ কয়েকজন পরিচালকসহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সভাপতি নাজমুল হাসান পাপনও।

এদিকে গত ১১ বছর ধরেই কোয়াবের নেতৃত্বে আছেন দূর্জয় ও দেবব্রত। এবার প্রথম এজিএমে বেছে নেওয়া হয় নতুন কমিটি। যদিও নির্বাচনে অন্য কেউ আগ্রহ না দেখানোয় সভাপতি হিসেবে তারাই বহাল থাকছেন। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন