মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

বাংলা টাইগার্সের হাত ধরে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে টি-টেন লিগেও উড়বে লাল সবুজের পতাকা

ক্রীড়া প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২৩, ১০:৫৪ পূর্বাহ্ন

বাংলা টাইগার্সের হাত ধরে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে টি-টেন লিগেও উড়বে লাল সবুজের পতাকা

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলা টাইগার্সের পক্ষে ফ্রাঞ্চাইজিটির মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী

মধ্যপ্রাচ্যে—বিশেষ করে আরব আমিরাতে রয়েছে প্রচুর বাংলাদেশি প্রবাসী। তাদের জীবনে দেশকে নিয়ে আনন্দ-উল্লাসে মেতে উঠার উপলক্ষ আসে খুবই কম। প্রবাস জীবনেও যেন লাল-সবুজের পতাকা ঘিরে আনন্দোল্লাস করতে পারে সেজন্য ২০১৯ সালে মরুরবুকে আয়োজিত ক্রিকেটের সংক্ষিপ্ততম ভার্সন টি-টেন লিগে নাম লেখান চট্টগ্রামের সফল ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী। এরপর থেকে বাংলাদেশের বাইরে প্রথমবারের মতো কোনো ফ্রাঞ্চাইজি লিগে লাল সবুজের প্রতিনিধিত্ব করে বাংলা টাইগার্স। 

আবুধাবি টি-টেন লিগে এরপর থেকে সফলভাবে অংশগ্রহণ করে আসছে দলটি। বিগত কয়েক সিজনে এই দলের হয়ে খেলেছেন সাকিব আল হাসান, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, মৃত্যুঞ্জয় চৌধুরী, ফরহাদ রেজা, শেখ মাহদির মতো বাংলাদেশী তারকা ক্রিকেটার। আসছে আসরের জন্যও তারা ধরে রেখেছেন সাকিব আল হাসানকে। এবার সাথে যুক্ত করেছেন তাসকিন আহমেদকেও। 

আবুধাবিতে সফল অংশগ্রহণের পাশাপাশি এবার আরও দুটো দেশে পা রাখতে চলেছে বাংলা টাইগার্স। এখন থেকে শ্রীলঙ্কা আর জিম্বাবুয়েতে দেখা যাবে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী এই ফ্রাঞ্চাইজিটিকে। তারা বাংলা টাইগার্স হাম্বানটোটা নামে অংশ নিবে লঙ্কা টি-টেন লিগে এবং বাংলা টাইগার্স জোবার্গ নামে অংশ নিবে জিম-আফ্রো টি-টেন লিগে।

বুধবার (২৫ অক্টোবর) টি-টেন গ্লোবালের সাথে বাংলা টাইগার্সের এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। টি-টেন গ্লোবালের পক্ষে চেয়ারম্যান শাজিউল মুলক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব খান্না এবং বাংলা টাইগার্সের পক্ষে ফ্রাঞ্চাইজিটির মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাফির ইয়াসিন চৌধুরী ১০ বছরের জন্য এই চুক্তিনামায় স্বাক্ষর করেন। 

চুক্তিপত্রে স্বাক্ষর শেষে বাংলা টাইগার্সের মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেন, “বিশ্বব্যাপী সমাদৃত এই লিগের অংশ হতে পেরে আমরা গর্ববোধ করছি। ক্রিকেটের বিশ্বায়নে এই লিগ ব্যাপক ভূমিকা পালন করবে। বিগত কয়েক বছর বাংলা টাইগার্স যে পরিমাণ সমর্থন এবং ভালোবাসা পেয়েছে তা অতুলনীয়।”

এসময় ফ্রাঞ্চাইজিটির প্রধান নির্বাহী কর্মকর্তা জাফির ইয়াসিন চৌধুরী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “আমরা প্রথম থেকে বাংলাদেশী প্লেয়ারদের উন্নতির জন্য একটা প্লাটফর্ম দেওয়ার চেষ্টা করেছি। এজন্য আমাদের দলে এতগুলো বাংলাদেশের প্লেয়ার খেলার সুযোগ পেয়েছে। বাংলা টাইগার্সের আরো দু’টি লিগে অংশগ্রহণের ফলে আরো অনেক বাংলাদেশী ক্রিকেটার বৈশ্বিকভাবে নিজেদের মেলে ধরার সুযোগ পাবে।”

টি-টেন গ্লোবালের চেয়ারম্যান শাজিউল মুলক বলেন, “আবুধাবির পর লঙ্কা আর জিমআফ্রো টি-টেনে বাংলা টাইগার্সকে দল হিসেবে পেয়ে আমরা আনন্দিত ও উচ্ছ্বসিত। তারা আবুধাবিতে সফল হয়েছে এবং নিজেদেরকে একটি ব্রান্ড হিসেবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে।”


সর্বশেষ

উপরে নিয়ে চলুন