শনিবার, ২০ এপ্রিল ২০২৪

হারারেতে হারের বৃত্ত কাটাতে আজ আবারও নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

৩১ জুলাই ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

হারারেতে হারের বৃত্ত কাটাতে আজ আবারও নামছে বাংলাদেশ

শক্তিমত্তা বিবেচনায় জিম্বাবুয়ের চেয়ে যোজন যোজন এগিয়ে বাংলাদেশ। তবুও তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে স্বাগতিকদের কাছে হেরেছে টাইগাররা। সিরিজে সমতা ফেরাতে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আজ দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে নুরুল হাসান সোহানের দল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। ম্যাচটি সরাসরি দেখাবে টি স্পোর্টস।
 
প্রথম টি-২০তে বাংলাদেশের অষ্টম অধিনায়ক হিসেবে টস করতে নেমে শুরুতে ভাগ্য সহায় হয়নি সোহানের। ফলে জিম্বাবুয়ের নেয়া সিদ্ধান্তে আগে বল হাতে তুলে নিতে হয় বাংলাদেশ দলকে। টাইগার বোলারদের লাগামহীন বাজে বোলিংয়ে টি-২০তে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে জিম্বাবুয়ে। 

টি-২০র দৈন্য দশা যেন বাংলাদেশ ক্রিকেটের পিছুই ছাড়ছে না। যা আবারো প্রমাণ হয়েছে হারারের মাঠে। হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েসলে মাধভেরে এবং সিকান্দার রাজার ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি টাইগাররা। মাত্র দলীয় ৮ রানের মাথায় মুনিম শাহরিয়ার ও ৬১ রানে লিটন দাসের উইকেট হারিয়ে বিপাকে পড়ে টাইগাররা। দ্বিতীয় ওভারেই সাজঘরের পথ ধরেন মুনিম শাহরিয়ার। ওয়েলিংন মাসাকাদজার ঘূর্ণিতে শর্ট থার্ডম্যানে সহজ ক্যাচ দেওয়ার আগে করেন ৮ বলে ৪ রান।

তারপর দলের হয়ে হাল ধরেন লিটন দাস ও এনামুল হক বিজয়। লিটন ব্যাক্তিগত ১৮ বলে ৩২ ও বিজয় ১৬ বলে ১৩ রানে ব্যাট করছিলেন। দলীয় রান যখন ৬ ওভারে ১ উইকেটে ৬১ রান ঠিত তখনই দূর্ভাগ্যজনকভাবে রিচার্ড গারাভার হাতে ৩২ রানে রান আউটের শিকার হন লিটন।

এরপরই দলের রান বাড়াতে হাত খুলে খেলতে থাকেন বিজয়। ৬-৪ মারতে যেয়ে আবারও বড় শট খেলতে গিয়ে সিকানদার রাজার বলে শিরটন শুম্বার হাতে ধরা পড়েন তিনি। আউট হবার আগে তার ব্যাট থেকে আসে ২৬ রান। আউট হবার আগে শান্ত ৩৭ ও আফিফ ১০ রান করেন। দু’জনই ক্যাচ আউট হন।

দলকে শেষ আশার আলো দেখাচ্ছিলেন নুরুল হাসান সোহান। মোসাদ্দেক হোসেনকে নিয়ে দলের রান সচল রাখার যথেস্ট চেষ্টা করে গেছেন তিনি। কিন্তু জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আর পেরে উঠতে পারেননি। মোসাদ্দেক ১০ বলে ১৩ রানে আউট হন। সোহান ২৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের ইনিংস থামে ১৮৮ রানে। এতে ১৭ রানের জয়ে সিরিজের এগিয়ে যায় জিম্বাবুয়ে। আরো একটি নতুন চ্যালেঞ্জের মিশনে নিজেদের ব্র‍্যান্ডের ক্রিকেট খেলতে নেমে আরো একটি পরাজয়ের সাক্ষী হলো বাংলাদেশ দল।

আজ দ্বিতীয় ম্যাচ জিতে হতাশার বৃত্ত কাটিয়ে উঠতে চাইবে বাংলাদেশ। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন