বুধবার, ৫ অক্টোবর ২০২২

ঘোর দুর্দিনে কোহলি পাশে পেলেন ‘চিরশত্রু’ বাবরকে

স্পোর্টস ডেস্ক

১৫ জুলাই ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

ঘোর দুর্দিনে কোহলি পাশে পেলেন ‘চিরশত্রু’ বাবরকে

বিরাট কোহলির সময়টা মোটেও তার পক্ষে কথা বলছে না। সেঞ্চুরি নেই প্রায় তিন বছর হয়ে যাচ্ছে, ব্যাটেও রান নেই এখন। এমন দুর্দিনে ভারতীয় এই ব্যাটসম্যানকে নিয়ে আলোচনা সমালোচনাও নেহায়েত কম হচ্ছে না। তবে এমন সময়ে কোহলির পাশে এসে দাঁড়ালেন ভারতের চিরশত্রু পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। 

কোহলি সবশেষ তিন অঙ্কের দেখা পেয়েছিলেন সেই ২০১৯ সালের নভেম্বরে। বাংলাদেশের বিপক্ষে সেই সেঞ্চুরির পর থেকে আর সেঞ্চুরির দেখা পাননি তিনি, ৭০ সেঞ্চুরিতেই আটকে আছে তার খাতা।

শেষ কিছু দিনে ব্যাটেও রান নেই। বারবার অফ স্টাম্পের বাইরের বলে তাড়া করতে গিয়ে খোঁচা দিয়ে বসছেন বলে, ক্যাচ যাচ্ছে উইকেটের পেছনে। যেমনটা গতকালও হয়েছে তার সঙ্গে। ডেভিড উইলির অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। দারুণ আশা জাগিয়েও ১৬ রানেই শেষ হয়েছে তার ইনিংস। 

আরও পড়ুন >> এবার দলে জায়গা হারালেন বিরাট কোহলি

এমন ফর্মের সঙ্গে যোগ হয়েছে তার চোটও। কুঁচকির চোটের কারণে যেমন প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। তাকে রাখা হয়নি উইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি আর ওয়ানডে সিরিজেও। 

সময়টা যখন এমন খারাপই যাচ্ছে, ঠিক তখন শত্রু ডেরার একজনকে পাশে পেলেন সাবেক ভারতীয় অধিনায়ক। বাবর তার সাফাই গাইলেন। পাকিস্তান অধিনায়ক সম্প্রতি টুইটারে তার সঙ্গে একটি ছবি পোস্ট করেন, তার ক্যাপশনেই লেখেন, ‘এই দুর্দিনও কেটে যাবে। শক্ত থাকুন।’ এরপর তিনি হ্যাশট্যাগে দেন কোহলির নাম। 

কোহলির সময়টা খারাপ গেলেও পাক অধিনায়কের বিশ্বাস, কোহলির মতো সব ক্রিকেটারই খারাপ সময়ের মধ্যে দিয়ে যান। তবে একটা সময় এই দুঃসময় কেটে যায়, তার জায়গা নেয় সুসময়। টুইটে সেটাই বুঝি জানাতে চাইলেন তিনি।

বাবরের এই ৪৫ ক্যারেক্টারের টুইট রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে নেটপাড়ায়। এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত তার টুইটে লাইক পড়েছে প্রায় ৯৩ হাজার, প্রায় ১৬ হাজারের মতো পড়েছে রিটুইট। ফেসবুকেও বেশ সাড়া ফেলেছে তার এই পোস্ট। সেখানে প্রায় ১.৫ লাখ প্রতিক্রিয়া পড়েছে, ১৩ হাজারের কাছাকাছি মন্তব্য আর শেয়ার হয়েছে ১৫ হাজারেরও বেশি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন