বুধবার, ৫ অক্টোবর ২০২২

বাংলাদেশ ‘এ’ দল উইন্ডিজ যাওয়ার আগে এইচপির সঙ্গে সিরিজ খেলবে

স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন

বাংলাদেশ ‘এ’ দল উইন্ডিজ যাওয়ার আগে এইচপির সঙ্গে সিরিজ খেলবে

জাতীয় দলের পাইপলাইন শক্ত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ টাইগার্স ও হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কার্যক্রম পরিচালনা করছে। দুই দলের আলাদা ক্যাম্প চললেও তারা রাজশাহীতে নিজেদের মধ্যে একটি চারদিনের ম্যাচ খেলেছে। এবার দুই দলের ক্রিকেটারদের মধ্য থেকে দল গঠন করে সক্রিয় রাখা হচ্ছে ‘এ’ দলকে। উইন্ডিজ সফরে যাওয়ার আগে এইচপির মুখোমুখি হবে ‘এ’ দল।

খুলনায় অনুষ্ঠিত হবে এইচপি ইউনিট এবং বাংলাদেশ ‘এ’ দলের লড়াই। যেখানে একটি তিন দিনের ম্যাচের সাথে আছে দুইটি একদিনের ম্যাচের সূচি। এই ম্যাচগুলো খেলেই জুলাইয়ের শেষদিকে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে রওয়ানা দিবে ‘এ’ দল।

রাজশাহীতে প্রস্তুতি ম্যাচ শেষ করে বর্তমানে ঈদের ছুটিতে আছেন এইচপি আর বাংলাদেশ টাইগার্সের ক্রিকেটাররা। ঈদের ছুটি শেষ হতেই ঘোষণা হবে ‘এ’ দলের স্কোয়াড। এরপর আগামী ১৬ জুলাই খুলনায় পৌঁছে দুই দিন অনুশীলন করবে এইচপি ইউনিট আর ‘এ’ দল। অনুশীলন শেষে ১৯ ও ২১ জুলাই দুটি ওয়ানডেতে মুখোমুখি হবে তারা। দুই দিন বিরতি দিয়ে ২৪ জুলাই তিন দিনের ম্যাচ।

এই সিরিজ শেষে জুলাইয়ের শেষে উইন্ডিজ সফরে যাবে ‘এ’ দল। আগস্টে তারা ব্যস্ত ক্যারিবীয় সফর নিয়ে। আর ওই সময় বাংলাদেশ টাইগার্স ও এইচপির বাকি ক্রিকেটাররা সিরিজ খেলবে দেশে। যেখানে থাকবে সব ফরম্যাটের ম্যাচই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন