বুধবার, ৫ অক্টোবর ২০২২

চান্দিমাল একাই লড়লেন, পাকিস্তানের বোলিং তোপে ২২২ রানে থামলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

১৬ জুলাই ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন

চান্দিমাল একাই লড়লেন, পাকিস্তানের বোলিং তোপে ২২২ রানে থামলো শ্রীলঙ্কা

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেওয়ার পর এবার পাকিস্তানের বিপক্ষে লড়ছে শ্রীলঙ্কা। তবে পাকিস্তানের বিপক্ষে শুরুটা ভালো হয়নি দিমুথ করুণারত্নের দলের।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে গলে মুখোমুখি হয়েছে দুই দল। আর প্রথম দিনের তৃতীয় সেশনের মধ্যে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২২২ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা।

গলে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। সকালেই শাহীন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে মাত্র ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। এরপর প্রাথমিক বিপর্যয় কাটিয়ে দলকে এগিয়ে নিলেও ৬০ এর ঘরে এসে আবার হোঁচট খায় লঙ্কানরা।

৮ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে বসে দলটি। ৬৮ রানে ৪ উইকেট হারানো লঙ্কানদের এরপর এগিয়ে নিতে থাকেন দিনেশ চান্দিমাল। তবে এই ক্রিকেটারকে মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা খুব একটা সাহায্য করতে পারেনি।

এক পর্যায়ে ১৩৩ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে দেড়শর আগেই গুটিয়ে যাওয়ার সম্ভাবনা দেখা যায় লঙ্কানদের সামনে। তবে সেখান থেকে মাহিশ থিকসানা ও কাসুন রাজিথাকে নিয়ে প্রতিরোধ গড়ে দলকে ২২২ রানের সম্মানজনক স্কোর এনে দেন চান্দিমাল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে দ্বিশতক হাঁকানো চান্দিমাল এই ম্যাচে ১০ চার ও ১ ছয়ে করেন ৭৬ রান। লঙ্কানদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে দশ নাম্বার ব্যাটসম্যান থিকসানার ব্যাট থেকে। এই মিস্ট্রি স্পিনার করেন ৩৮ রান। এছাড়াও ওপেনার ওশাদা ফার্নান্দোর ব্যাট থেকে আসে ৩৫ রান।

লঙ্কানদের আটকে দেওয়ার পেছনে সবচেয়ে বড় কৃতিত্ব পাকিস্তানি পেসার শাহীন আফ্রিদির। ৫৮ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়াও হাসান আলী ২৩ রানে নেন ২ উইকেট। দীর্ঘদিন পর দলে ফেরা ইয়াসির শাহও নেন ২ উইকেট। তবে খরচ করেছেন ৬৬ রান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন