শনিবার, ২০ এপ্রিল ২০২৪

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে আন্তঃহাউস দাবা টুর্নামেন্ট সম্পন্ন

ক্রীড়া প্রতিবেদক

২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:০২ অপরাহ্ন

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলে আন্তঃহাউস দাবা টুর্নামেন্ট সম্পন্ন

প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘হক হাউস’ দলের সাথে প্রধান অতিথি স্কুল রেক্টর ড. ইমাম হাসান রেজা

চট্টগ্রাম নগরীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের আন্তঃহাউস দাবা টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সিনিয়র স্কুল উপাধ্যক্ষ ইইউএম ইনতেখাবের সভাপতিত্বে প্রধান অতিথি স্কুল রেক্টর ড. ইমাম হাসান রেজা। প্রধান অতিথি বলেন, ‘দাবা শিক্ষার্থীদের চিন্তাশক্তির প্রসার ঘটায় এবং সৃজনশীলতা বৃদ্ধি করে। এছাড়া এটি সহনশীল হতে শেখায় ও ব্যক্তিজীবনে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা অনুযায়ী সামনে অগ্রসর হতে উদ্বুদ্ধ করে।’

প্রতিযোগিতায় ৩য় থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে গড়া ‘এ’ গ্রুপের বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঈগল হাউস, রানার-আপ কাইট হাউস এবং একই গ্রুপের বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঈগল হাউস, রানার-আপ হক হাউস। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে গড়া ‘বি’ গ্রুপের বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে হক হাউস, রানার-আপ ঈগল হাউস এবং একই গ্রুপে বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ফ্যালকন হাউস, রানার-আপ কাইট হাউস। ৮ম ও ৯ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে গড়া ‘সি’ গ্রুপের বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে হক হাউস, রানার-আপ কাইট হাউস এবং একই গ্রুপের বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে হক হাউস, রানার-আপ কাইট হাউস। দশম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে গড়া ‘ডি’ গ্রুপের বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ঈগল হাউস, রানার-আপ কাইট হাউস এবং একই গ্রুপের বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ফ্যালকন হাউস, রানার-আপ হক হাউস। 

পনের দিনব্যাপী এই প্রতিযোগিতায় লিগ পদ্ধতিতে ৪টি গ্রুপে ১৯২ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। এতে স্কুল চ্যাম্পিয়ন হয় হক হাউস এবং রানার্স আপ হয় ঈগল হাউস। এ প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের প্রধান মো. আবদুল করিম।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রীড়া শিক্ষক মো. গিয়াস উদ্দিন, মৈত্রী চাকমা, বাবলি আসাম, স্কুল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষক সারজিল মোস্তফা সায়েম। 


 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন