রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে তিনটি ওয়ানডে, একটি টেস্ট ম্যাচ হবে চট্টগ্রামে

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে তিনটি ওয়ানডে, একটি টেস্ট ম্যাচ হবে চট্টগ্রামে

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বিপিএলের দশম আসর নিয়ে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশে। চলতি বিপিএল শেষে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজের ব্যস্ততায় পা রাখবে। আগে থেকেই নির্ধারিত তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজে শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগাররা। তবে এবার সবগুলো ম্যাচই হবে ঢাকার বাইরে। 

লঙ্কানদের এবারের বাংলাদেশ সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। আগামী ৪ মার্চ প্রথম টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ম্যাচটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ৬ ও ৯ মার্চ একই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুটি ম্যাচ। প্রথম দুটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬ টা থেকে। ফাইনাল ম্যাচটি শুরু হবে বিকাল ৩ টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল যাবে চট্টগ্রামে। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের উদ্বোধনী ম্যাচ হবে ১৩ মার্চ। বাকি দুটি ম্যাচ হবে ১৫ ও ১৮ মার্চ। প্রথম দুটি ম্যাচ হবে দিবারাত্রিতে। ফাইনাল ওয়ানডে ম্যাচটি শুরু হবে সকাল ১০ টায়। গত ১১ বছরের ইতিহাসে এই প্রথম এত তাড়াতাড়ি ওয়ানডে ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল আবার সিলেটে ফিরবে। প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ২২ মার্চ, চায়ের দেশ খ্যাত সিলেট নগরীতে। দ্বিতীয় টেস্ট খেলতে চট্টগামে যাবে দুই দল। সিরিজের শেষ টেস্টটি হবে আগামী ৩০ মার্চ।

ঢাকার শেরে বাংলা আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু হওয়ার পর থেকে এই প্রথম টেস্ট সিরিজের কোনো ম্যাচের আয়োজন করা হচ্ছে না এখানে। কারণ, এই সময়ে শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া নারী দল। প্রথমবারের মতো সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অসিরা।

রমজান মাস চলাকালে সিরিজগুলো অনুষ্ঠিত হবে। গত বছরও রমজান মাসে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হয়েছিল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন