শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

ম্যাচ হেরেই কোচ টুখেলকে বরখাস্তই করল চেলসি

দেশ স্পোর্টস ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৭ অপরাহ্ন

ম্যাচ হেরেই কোচ টুখেলকে বরখাস্তই করল চেলসি

দায়িত্ব নেওয়ার ছয় মাসের মাথায় চেলসিকে জিতিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। সেই থমাস টুখেলকেই আজ বরখাস্ত করল ইংলিশ জায়ান্ট চেলসি। পান থেকে চুন খসলে কোচ বদলে ফেলার একটা দুর্নাম ছিল চেলসির সাবেক মালিক রোমান আব্রাহামোভিচের। নতুন মালিকের হাতে গিয়েও ক্লাবটির চরিত্র বদলাল না খুব একটা। টড বোয়েলির হাতে যাওয়ার তিন মাসের মাথাতেই কোচ বদল হতে দেখল স্ট্যামফোর্ড ব্রিজ। 

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে শুরুটা ভালো হয়নি ব্লুজদের। দলবদলের বাজারে কাড়ি কাড়ি টাকা খরচের পর লিগের প্রথম ছয় ম্যাচের মধ্যে জিতেছে মাত্র তিন ম্যাচে। দুই হারের পাশাপাশি ড্র করেছে এক ম্যাচে। এরপর চ্যাম্পিয়ন্স লিগেও দলটা বাজে পারফর্ম্যান্সের ধারা থেকে বেরোতে পারেনি। গত রাতে ডিনামো জাগরেবের মাঠ থেকে হেরে এসেছে ১-০ গোলে। 

দলের এমন পারফর্ম্যান্সের জন্য কোচ থমাস টুখেলের ওপর চাপ যে আসবে, এ নিয়ে কোনো সন্দেহই ছিল না। তবে তাই বলে একেবারে বরখাস্তই করে দেওয়া হবে জার্মান এই কোচকে, সেটাও ভাবেনি কেউ। তাই আজ স্থানীয় সময় সকালে যখন চেলসি তাদের ওয়েবসাইটে এই ঘোষণা দেয়, তখন বিষয়টা একটা চমক হিসেবেই এসেছে সবার কাছে। 

কোচ টুখেলের বরখাস্ত হওয়াটা মূলত ডিনামো জাগরেবের কাছে হারের কারণে হয়নি। নতুন মালিক টড বোয়েলি আর ক্লিয়ারলেক ক্যাপিটাল চেলসির ক্রীড়া প্রকল্প এগিয়ে নেওয়ার জন্য টুখেলকে ঠিক লোক হিসেবে দেখছিল না অনেক দিন ধরেই। ফলে চেলসি যদি গত রাতে জাগরেবের বিপক্ষে জিততোও, তাহলেও এই সিদ্ধান্ত আসত, জানাচ্ছে টেলিগ্রাফ।

টুখেলকে সরিয়ে দিলেও চেলসি নতুন কোচ কে হবে, সেটা জানায়নি এখনো। ইংলিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন কোচ গ্রাহাম পটারের কোচ হওয়ার সম্ভাবনাই বেশি। তবে শোনা যাচ্ছে, পটার ছাড়াও আরও কয়েকজন বিখ্যাত কোচের সঙ্গে আলাপ চালাতে পারে ইংলিশ জায়ান্ট এই দল। বর্তমানে কোচিংয়ের বাইরে থাকা মরিসিও পচেত্তিনো আর জিনেদিন জিদানের নাম উঠে আসছে এতে। বেনফিকা কোচ রজার শ্মিডও আছেন এই তালিকায়। 

চেলসির ভেতরের সূত্র ধরে টেলিগ্রাফ জানাচ্ছে, পুরো গ্রীষ্মজুড়েই টুখেলকে সরিয়ে দেওয়ার আলাপ চালিয়েছেন চেলসি কর্তারা। আভাস পেয়েছিলেন টুখেল নিজেও। এবার তাকে শেষমেশ সরিয়েই দিল দুই বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী এই দলটি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন