শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

ক্যারিয়ারের প্রথম গ্রাঁ প্রি জিতলেন কার্লোস সাঞ্জ

ফর্মুলা ওয়ান

স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

ক্যারিয়ারের প্রথম গ্রাঁ প্রি জিতলেন কার্লোস সাঞ্জ

পারলেন না লুইস হ্যামিল্টন, পারলেন না ম্যাক্স ভেরস্টাপেনও। সবাইকে চমকে দিয়ে এবারের ফর্মুলা ওয়ানের ব্রিটিশ গ্রাঁ প্রি তে ক্যারিয়ারের প্রথম গ্রাঁ প্রি জিতে নিয়েছেন ফেরারির কার্লোস সাঞ্জ। বাছাইয়ে পোল অর্জন করার কারণে এর আগেই ইতিহাস গড়েছিলেন সাঞ্জ, গতকাল নিজেকে এগিয়ে নিলেন আরেকটু। 

রেসে দ্বিতীয় হয়েছেন রেড বুলের মেক্সিকান রেসার সের্হিও পেরেজ, তৃতীয় হয়েছেন মার্সিডিজের লুই হ্যামিল্টন। চতুর্থ হয়েছেন সাঞ্জের ফেরারি-সতীর্থ শার্ল লেক্লার্ক, পরের অবস্থানটা অ্যালপাইনের ফার্নান্দো আলোনসোর।

সিলভারস্টোনে দুঃস্বপ্নের মতো সময় কেটেছে ম্যাক্স ভেরস্টাপেনের। গতবারের ফর্মুলা ওয়ান বিশ্বচ্যাম্পিয়ন এই রেসে কখনও জিতবেন বলে মনেই হয়নি। শেষমেশ সাত নম্বরে থেকে রেস শেষ করেছেন তিনি। 

তবে ভয় ধরিয়ে দিয়েছিলেন আলফা রোমিওর চাইনিজ তারকা গুয়ানু ঝাউ। রেসের শুরুতেই বাজে দুর্ঘটনার শিকার হন তিনি। যদিও কোনো ক্ষয়ক্ষতির আগেই তাঁকে গাড়ি থেকে বের করে আনা সম্ভব হয়। যে কারণে রেস শুরু হতে আরও এক ঘন্টা দেরি হয়।

পরে নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছেন, তিনি সুস্থ আছেন, ‘আমি ঠিক আছি। সব ঠিকঠাক। হ্যালো আজ আমাকে বাঁচিয়েছে। সবাইকে খোঁজখবর নেওয়ার জন্য অনেক ধন্যবাদ।’

তবে এই রেসে তেমন কিছু না করতে পারলেও ২০২২ সালের ফর্মুলা ওয়ান বিশ্বচ্যাম্পিয়নশপের সম্মিলিত পয়েন্ট তালিকায় এখনও ১৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ম্যাক্স ভেরস্টাপেন। ১৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সের্হিও পেরেজ, ১৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় শার্ল লেক্লার্ক। লুইস হ্যামিল্টনের অবস্থা বিশেষ সুবিধার নয়, ৯৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছেন তিনি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন