শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

অস্ট্রেলিয়ার সঙ্গে হেরেও ফাইনাল রাউন্ডে বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

২৪ আগস্ট ২০২২, ১০:৫০ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার সঙ্গে হেরেও ফাইনাল রাউন্ডে বাংলাদেশ

বাহরাইনে চলমান ২১তম এশিয়ান অনূর্ধ্ব-২০ পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ -এর ফাইনাল রাউন্ডে উঠেছে বাংলাদেশ। আজ বুধবার ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৩-২ সেটে হার মেনেছে।

তবে হার মানলেও দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে। এই গ্রুপে অস্ট্রেলিয়া ২ ও ইরাক ৩ পয়েন্ট নিয়ে সংগ্রহ করেছে। ২৬ আগস্ট থেকে শুরু হবে ফাইনাল রাউন্ডের ম্যাচ। ফাইনাল রাউন্ডে ১২টি দল যাবে। সেখান থেকে ৮টি দল যাবে কোয়ার্টার ফাইনালে।

বাংলাদেশ প্রথম ম্যাচে শক্তিশালী ইরাককে হারিয়েছিল ৩-১ সেটে। অন্যদিকে ইরাক হারিয়েছিল অস্ট্রেলিয়াকে।

আজ অস্ট্রেলিয়া বিপক্ষে প্রথম সেট বাংলাদেশ ৩১-২৯ পয়েন্টের ব্যবধানে জিতে নেয়। এরপর দ্বিতীয় সেট হেরে যায় ১৮-২৫ পয়েন্টে। তৃতীয় সেটে ঘুরে দাঁড়িয়ে ২৫-২২ পয়েন্টে জিতে লাল-সবুজের জার্সিধারীরা। কিন্তু চতুর্থ সেট ১৭-২৫ ব্যবধানে হেরে গেলে ২-২ এ সমতা ফেরে। শেষ সেটেও লড়াই হয় হাড্ডাহাড্ডি। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ হেরে যায় ১৫-১১ পয়েন্টে। তাতে হার মানে ৩-২ সেটে। তবে পয়েন্ট সংগ্রহ করে নিশ্চিত করে ফাইনাল রাউন্ড।

২২ আগস্ট থেকে শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে ২৯ তারিখ পর্যন্ত। যেখানে ১৭টি দেশ ৬ গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। র‌্যাঙ্কিং টুর্নামেন্ট হওয়ায় এই টুর্নামেন্টে ভালো করতে পারলে র‍্যাঙ্কিংয়ে ইতিবাচক প্রভাব পড়বে বাংলাদেশের। ২২২ দেশের মধ্যে বাংলাদেশ সর্বোচ্চ ৮৫তম অবস্থানে উঠেছিল। বর্তমানে বাংলাদেশের র‌্যাঙ্কিং ১০৫।

এই টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশের ১৬ সদস্যের দল বাহরাইন গিয়েছে। তার মধ্যে ১১ খেলোয়াড় রয়েছেন। বাংলাদেশ দলের কোচের দায়িত্বে আছেন ইরানী কোচ আলীপোর আরোজির। তার সহকারী হিসেবে আছেন ৩ জন। একজন আছেন ম্যানেজার এবং একজন রেফারি।

ছয় গ্রুপে যারা রয়েছে-
‘এ’ গ্রুপ: বাহরাইন, হংকং ও সৌদি আরব।
‘বি’ গ্রুপ: ইরান, জাপান ও ভারত।
‘সি’ গ্রুপ: কোরিয়া, কাতার ও কুয়েত।
‘ডি’ গ্রুপ: থাইল্যান্ড ও আরব আমিরাত।
‘ই’ গ্রুপ: ইরাক, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ।
‘এফ’ গ্রুপ: চীন, চাইনিজ তাইপে ও পাকিস্তান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন