বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

বাংলাদেশ চারে, পেছনে ফেলল পাকিস্তান-অস্ট্রেলিয়াকে

ওয়ানডে সুপার লিগ

ওয়ানডে সুপার লিগ

০৭ মার্চ ২০২৩, ১০:৫২ পূর্বাহ্ন

বাংলাদেশ চারে, পেছনে ফেলল পাকিস্তান-অস্ট্রেলিয়াকে

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডেসিরিজ একটুর জন্য হাতছাড়া হয়ে গেছে। শেষ ওয়ানডেটি ছিল কেবল নিয়মরক্ষার, বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর মিশন। সেই মিশনে সফল বাংলাদেশ। সিরিজ হারালেও শেষটা জয়েই রাঙিয়েছে তামিম ইকবালের দল। লজ্জা এড়ানোর ম্যাচে ইংল্যান্ডকে নাকানি-চুবানিই খাইয়েছে তারা।

সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৪৭ তাড়া করতে নামা ইংলিশদের ৪৩.১ ওভারে ১৯৬ রানেই গুটিয়ে দেয় টাইগাররা। বাংলাদেশ ম্যাচটি জিতেছে ৫০ রানে। তিন ম্যাচ সিরিজ ২-১ ব্যবধানে হেরে শেষ করেছে স্বাগতিক দল।

এটা কি শুধুই সান্ত্বনার জয়? এই জয়ে কি আর কোনো অর্জন নেই? আইসিসি ওয়ানডে সুপার লিগ চালুর পর এখন কোনো জয়ই আর ফেলনা নয়। বাংলাদেশই যেমন শেষ ম্যাচটা জিতে বড় দুটি ধাপ পেরিয়েছে।

আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকায় ছয় থেকে এক লাফে চারে উঠে এসেছে টাইগাররা। ২১ ম্যাচে ১৩ জয় ও ৮ হারে ১৩০ পয়েন্ট (প্রতি জয়ে ১০ পয়েন্ট) এখন তাদের।

বাংলাদেশের উন্নতিতে অবনতি হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। বাংলাদেশের সমান পয়েন্ট থাকা পাকিস্তান নেট রানরেটে পিছিয়ে থাকায় এক ধাপ নিচে অর্থাৎ পাঁচে নেমে গেছে। অন্যদিকে ১২০ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে অস্ট্রেলিয়া।

টাইগারদের বিপক্ষে সিরিজ জেতার পর ১৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইংল্যান্ড। ৫ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড। ১৩৯ পয়েন্ট নিয়ে তিনে ভারত। তার ঠিক পরই বাংলাদেশের অবস্থান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন