মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

ঘরের মাঠে শিরোপা উৎসবের রাতে বার্সেলোনার হার

দেশ স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ন

ঘরের মাঠে শিরোপা উৎসবের রাতে বার্সেলোনার হার

চার ম্যাচ আগেই লা লিগার চ্যাম্পিয়নের মুকুট পরেছে বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শনিবার ম্যাচ শেষে শিরোপা উৎসব করার পরিকল্পনা করেছিল কাতালানরা। তবে জাভিদের সেই উৎসব ম্লান করে দিল সোসিয়েদ। ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার মাঠে নেমেই সোসিয়েদাদের কাছে ২-১ গোলে হেরে গেল জাভির দল। এ জয়ে লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল করল রিয়াল সোসিয়েদাদ।

শনিবার রাতে ক্যাম্প ন্যুতে ম্যাচের পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। ডিফেন্ডার জুলস কুন্দের ভুলে বল পেয়ে যান সরলথ। এগিয়ে বক্সে ঢুকে তিনি পাস দেন ফাঁকায় দাঁড়ানো মেরিনোকে। বার্সা গোলরক্ষক টার স্টেগানের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান তিনি। সমতায় ফেরার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু সোসিয়েদাদ কিপার রেমিরো দারুণ সেভে তা হতে দেননি। কেসি ও লেভান্ডোভস্কি ভালো সুযোগ নষ্ট করে বার্সাকে ম্যাচে ফেরাতে ব্যর্থ হন। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের কোনো ধার দেখা যায়নি বার্সা শিবিরে। বরং ম্যাচের ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সোসিয়েদাদ । মার্তিন জুবিমেন্দির পাসে টের স্টেগেনকে পরাস্ত করেন নরওয়েজিয়ান ফরোয়ার্ড সরলথ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে একটি গোল শোধ করেন লেভান্ডোভস্কি। ফেরান তরেসের পাসে গোল করে ব্যবধান কমান এই পোলিশ। এটি এবারের আসরে তার ২২তম গোল।  আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি। ১৭ গোল নিয়ে দুই অবস্থান করছেন রিয়ালের করিম বেনজেমা।

৩৫ ম্যাচে চতুর্থ হারে আগের ৮৫ পয়েন্ট নিয়েই শীর্ষে আছে বার্সা। চলতি মৌসুমে আরও তিন ম্যাচ খেলবে তারা। সোসিয়েদাদের বিপক্ষে জয় না মিললেও ঘরের মাঠে সমর্থকদের সামনে খেলা শেষে বার্সার হাতে তুলে দেওয়া হয় ট্রফি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন