শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামসহ বিপিএল তিন মাঠে, সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ টাকা

দেশ স্পোর্টস ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

চট্টগ্রামসহ বিপিএল তিন মাঠে, সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ লাখ টাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবারের আসরকে সামনে রেখে ইতোমধ্যে গতকাল রোববার চূড়ান্ত ৭ ফ্রাঞ্চাইজির নাম প্রকাশ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। একদিন পর আজ সোমবার দেশী বিদেশি সব খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়েও জানা গেল পরিষ্কার সব তথ্য। এবার সর্বোচ্চ ক্যাটাগরির দেশি ক্রিকেটার পারিশ্রমিক পাবেন ৮০ লাখ টাকা এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরে সংবাদ সম্মেলন করে বিপিএল গভর্নিং কাউন্সিল। কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও চেয়ারম্যান শেখ সোহেল বিস্তারিত সব তথ্য জানান। ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আগামী ২ সপ্তাহ সময় দেওয়া হবে সুযোগ পাওয়া এসব ৭ প্রতিষ্ঠানকে, এর মধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি নিশ্চিত করতে হবে।’

বিপিএলের পরবর্তী আসর মাঠে গড়াবে আগামী বছরের ২০২৩ সালের ৬ জানুয়ারি। গেলবারের ন্যায় এবারও তিন ভেন্যুতে গড়াবে সব ম্যাচ (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট)। সবমিলিয়ে মোট ম্যাচ ৪৬টি।

গেল বছর আইকন ক্রিকেটারের প্রথা থাকলেও এবার থাকছে না কোনো আইকন ক্রিকেটার। অবশ্য কোন দল চাইলে সরাসরি চুক্তিতে যে কোনো একজন ক্রিকেটারকে তাদের দলে অন্তর্ভুক্ত করতে পারবে। এর বাইরে প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিকেটার কিনতে হবে দলগুলোকে।

দেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’ এবং সর্বনিম্ন ‘জি’। ক্যাটাগরির অনুসারে সর্বোচ্চ ৮০ লাখ ও সর্বনিম্ন ৫ লাখ টাকা পারিশ্রমিক পাবে ক্রিকেটাররা। এছাড়া বিদেশী ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের পারিশ্রমিক ৮০ হাজার মার্কিন ডলার।

এছাড়া খরচ কমিয়ে আনতেই এবার বিপিএলে কোনো উদ্বোধনী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গর্ভনিং কাউন্সিল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন