শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রথম রাউন্ডেই বিদায় আর্জেন্টিনার, গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

দেশ স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি ২০২৩, ১১:৪৩ পূর্বাহ্ন

প্রথম রাউন্ডেই বিদায় আর্জেন্টিনার, গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

একদিনে আর্জেন্টিনা যখন হারছিলো, তখন ব্রাজিল অব্যাহত রেখেছে তাদের জয়রথ। আগের ম্যাচেই সুপার সিক্স নির্ধারণ করে ফেলেছিলো নেইমারদের উত্তরসূরীরা। শেষ ম্যাচটা ছিল তাদের জন্য পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার মিশন। সে কাজেও তাদের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি প্যারাগুয়ে।

লাতিন আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে গ্রুপ ‘এ’ -এর শেষ ম্যাচে প্যারাগুয়ে অনূর্ধ্ব-২০ দলকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। সে সঙ্গে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই সুপার সিক্সে পৌঁছালো সেলেসাওরা।

অন্যদিকে, লাতিন আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। সর্বশেষ স্বাগতিক কলম্বিয়ার কাছে ১-০ গোলে হারতে হলো তাদের।

লিওনেল মেসিদের পরের উত্তরসূরি বলা যায় তাদেরকে। অনূর্ধ্ব-২০ ফুটবল দল মানেই হলো জাতীয় দলের সবচেয়ে কাছের পাইপলাইন। এখান থেকেই আগামীর তারকা, আগামীর জাতীয় দল গড়ে উঠবে।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন কিংবা দেশটির ফুটবল বোদ্ধারা আপাতত তাদের পরবর্তী প্রজন্ম নিয়ে এখনও ভাবতে বসতে পারে। 

কলম্বিয়াকে হারাতে পারলে একটা সুযোগ সৃষ্টি হতে তো লা আলবিসেলেস্তেদের। আগের ম্যাচে পেরুকে ১-০ গোলে হারানোর ফলে একটা সম্ভাবনা তৈরি হয়েছিলো টিকে থাকার।

কলম্বিয়ার বিপক্ষে জিতলে গ্রুপের তৃতীয় দল হিসেবে উঠে যেতো সুপার সিক্সে। কিন্তু ১-০ গোলের এই পরাজয়ে উল্টো কলম্বিয়া উঠে গেছে সুপার সিক্সে, বিদায় হলো আর্জেন্টিনার।

সুপার সিক্সে প্রতিটি দলকে খেলতে হবে ৫টি করে ম্যাচ। এখনও পর্যন্ত তিনটি প্রতিপক্ষ নির্ধারিত হয়েছে তাদের। ৬ ফেব্রুয়ারি তারা মুখোমুখি হবে প্যারাগুয়ের। ৯ ফেব্রুয়ারি খেলতে নামবে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে এবং ১২ ফেব্রুয়ারি সুপার সিক্সের শেষ ম্যাচে মুখোমুখি হবে উরুগুয়ের। তার আগে ৩১ জানুয়ারি এবং ৩ ফেব্রুয়ারি আরও দুটি ম্যাচ খেলবে তারা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন