সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের সেমিফাইনাল-স্বপ্ন

নারী এশিয়া কাপ

দেশ স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের সেমিফাইনাল-স্বপ্ন

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতলেই নিশ্চিত ছিল সেমিফাইনাল। তবে বাংলাদেশের সে পথটা আগলে দাঁড়াল বৃষ্টি। শঙ্কা আগে থেকেই ছিল, গতকালও বৃষ্টি হয়েছে সিলেটে। বৃষ্টির শঙ্কা ছিল আজও, সে শঙ্কাটাই সত্যি হলো আজ। বৃষ্টির কারণে বাংলাদেশ-আমিরাতের ম্যাচের টসটাও হলো না। দুই ঘণ্টা অপেক্ষার পর পরিত্যক্তই হলো ম্যাচটা। তাতেই এশিয়া কাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের।

৫ ম্যাচে দুই জয় থেকে ৪ পয়েন্ট নিয়ে তালিকায় পাঁচে ছিল বাংলাদেশ। আর ছয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে থাইল্যান্ড ছিল চারে। সেমিফাইনালের সমীকরণটা এমন ছিল, বাংলাদেশ জিতলে নেট রান রেটে এগিয়ে থেকে আজ সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে। এ ছাড়া আর যে কোনো ফলাফলে থাইল্যান্ড চলে যাবে শেষ চারে। 

বাংলাদেশের জন্য সমীকরণটা কঠিন কিছু নয় আদৌ। নারী টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ১৫তম দল, যারা কি-না এবারের এশিয়া কাপে জিতেছে মোটে একটি ম্যাচে, তাদেরকে নিজেদের মাঠে সহজেই হারানোর কথা নিগার সুলতানার দলের। 

তবে বাংলাদেশ দলকে সেই সহজ কাজটাই করতে দেয়নি বৃষ্টি। সকাল ৮টা ৩০ মিনিটে টস হওয়ার কথা। বৃষ্টির কারণে সেই সময় টস করা যায়নি, সম্ভব হয়নি এর পরেও। ১০টা ৪০ মিনিটে ছিল শেষ পরিদর্শন, কারণ কাট অফ টাইম ছিল ১১টা ২৭ মিনিটে। আউটফিল্ড প্রস্তুত করতে ৩০ মিনিটের মতো সময় প্রয়োজন ছিল মাঠকর্মীদের। ১০টা ৪০ মিনিটের সেই পরিদর্শনেই জানা যায়, খেলাটা শুরু করা সম্ভব নয় আর।

ফলে ম্যাচটা পরিত্যক্ত হয়, দুই দলের খাতায় জমা পড়ে একটি করে পয়েন্ট। ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে থাইল্যান্ডকে আর পেছনে ফেলতে পারেনি বাংলাদেশ। তাতেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিদায়ঘণ্টা বেজে যায় গ্রুপ পর্ব থেকেই। আর প্রথমবারের মতো নারী এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করে ইতিহাস গড়ে ফেলে থাইল্যান্ড।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন