শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

ভারতের বিপক্ষে যথারীতি বড় হার বাংলাদেশের

দেশ স্পোর্টস ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

ভারতের বিপক্ষে যথারীতি বড় হার বাংলাদেশের

ব্যাট করতে নেমে দেখা পান সেঞ্চুরির; বল হাতে তুলে নেন ৬ উইকেট। তাতে করে নিশ্চিত হয় বাংলাদেশের আরেকটি বড় হার

পাকিস্তানের মাটিতে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের পর সবার ধারণা ছিল ভারতের মাটিতে আগের ‘ঐতিহ্য’ থেকে ফিরে আসবে বাংলাদেশ। কিন্তু ভারতের বিপক্ষে যথারীতি বড় হারের ‘ঐতিহ্য’-ই ধরে রেখেছে বাংলাদেশ। ভারতের মাটিতে টেস্টে ড্র বা জয় তো দূরের কথা বিন্দুমাত্র লড়াইয়ের রেকর্ড নেই বাংলাদেশের। আগে তিন ম্যাচের সবগুলোতে বড় ব্যবধানে হেরে ছিল টাইগাররা। এবারও সেই ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ।

চেন্নাই টেস্টে ২৮০ রানে নাজমুল হোসেন শান্তর দলকে হারিয়েছে ভারত। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল। আলোক স্বল্পতার কারণে চেন্নাই টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছিল একটু আগেভাগেই। রাতে বৃষ্টিও হয়। তবে চতুর্থ দিনের সকালে ছিল না বৃষ্টি। ফলে নির্ধারিত সময়ে মাঠে গড়ায়।

মেঘাচ্ছন্ন আবহাওয়ায় ভারতীয় পেসারদের সামলানোর চ্যালেঞ্জ বাংলাদেশের ব্যাটারদের। প্রশ্ন ছিল কত সময় ঠিকতে পারবেন শান্ত-সাকিব-লিটনরা। আগের দিনের ৪ উইকেটে ১৫৮ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান।

দিনের প্রথম ঘণ্টায় কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। তবে সাকিবের বিদায়ের পর ভেঙে যায় সকল প্রতিরোধ। ৪ উইকেটে ১৯৪ থেকে ২৩৪ রানে শেষ হয় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ১৪৯ রানে।

আর ভারত তাদের প্রথম ইনিংসে ৩৭৬ রানে অলআউট হওয়ার পর ৪ উইকেটে ৮৭ রানে ঘোষণা করেছিল দ্বিতীয় ইনিংস। সব মিলিয়ে রোহিত-কোহলিরা জয় পেয়েছেন ২৮০ রানের বড় ব্যবধানে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন