শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

আবাহনী হারলেই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা

বিপিএল ফুটবল

স্পোর্টস ডেস্ক

১৪ জুলাই ২০২২, ১২:২৪ অপরাহ্ন

আবাহনী হারলেই হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা

‘বর্ন টু বিট (জেতার জন্যই জন্মেছি)’—বসুন্ধরা কিংসের লোগোতে থাকা স্লোগানই বলে দেয়, কত বড় স্বপ্ন নিয়ে ক্লাব প্রতিষ্ঠা করেছিল তারা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের অভিষেকেই শিরোপা জিতে স্বপ্ন বাস্তবায়নের যে স্রোত বইছিল, সেটা এখনো প্রবহমান। বসুন্ধরা এখন হ্যাটট্রিক শিরোপা জয়ের অপেক্ষায়। দেশের সফলতম ক্লাব ঢাকা আবাহনী নবাগত স্বাধীনতা সংঘের কাছে হেরে গেলে তাদের সে অপেক্ষার অবসান হবে আজই। আবাহনী ড্র করলেও ‘অনানুষ্ঠানিকভাবে’ নিজেদের চ্যাম্পিয়ন দাবি করতে পারে বসুন্ধরা।

ঈদ-বিরতির পর একসঙ্গে চার ম্যাচ দিয়ে আজ মাঠে ফিরছে বিপিএল ফুটবল। আবাহনীর ম্যাচ ছাড়াও রয়েছে মোহামেডান-উত্তর বারিধারা, পুলিশ এফসি-রহমতগঞ্জ, মুক্তিযোদ্ধা সংসদ-শেখ রাসেল ক্রীড়া চক্রের লড়াই। তবে দেশের ফুটবলপ্রেমীদের চোখ থাকবে সিলেটে  আবাহনী-স্বাধীনতা ম্যাচেই।

বিপিএলে প্রত্যেক দল খেলবে ২২টি করে ম্যাচ। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে আছে আবাহনী। শীর্ষে থাকা বসুন্ধরার সঙ্গে ঐতিহ্যবাহী ক্লাবটির পয়েন্ট ব্যবধান ১০। বর্তমান চ্যাম্পিয়নরা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে। তবে আজ হেরে গেলে শেষ তিন ম্যাচ জিতলেও অস্কার ব্রুজোনের দলকে ছুঁতে পারবে না ধানমন্ডির ক্লাবটি। ড্র করলে আবাহনীর পয়েন্ট হবে ৩৯। সে ক্ষেত্রে বসুন্ধরাকে শেষ তিন ম্যাচ হারতে হবে এবং তাদের সঙ্গে ১৪ গোলের ব্যবধান ঘোচাতে হবে। ‘অসম্ভব’ এই সমীকরণ নিশ্চয়ই আবাহনীর পাঁড় ভক্তও মেলানোর চেষ্টা করবে না!

সুমন রেজা অবশ্য এত সব জটিলতায় যেতে চাইছেন না। উত্তর বারিধারা থেকে এ মৌসুমেই বসুন্ধরায় আসা স্ট্রাইকার নিজেদের কাজটুকু ঠিকঠাকভাবে করতে চান। গতকাল আজকের পত্রিকাকে তিনি বলেছেন, ‘আবাহনীর ম্যাচের ফল নিয়ে আমরা ভাবছি না। আমরা নিজেদের ম্যাচ জিতেই চ্যাম্পিয়ন হতে চাই।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন