রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

সাকিবদের হেড কোচ হওয়ার দৌড়ে আছেন যারা

আবারও কি হাথুরুসিংহ

দেশ স্পোর্টস ডেস্ক

২৯ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

সাকিবদের হেড কোচ হওয়ার দৌড়ে আছেন যারা

বাংলাদেশের সঙ্গে আনুষ্ঠানিকভাবে শেষ হলো রাসেল ডোমিঙ্গোর অধ্যায়। নিজ থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পদত্যাগপত্র দিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ। ডোমিঙ্গের বিদায়ের পরই গুঞ্জন উঠেছে কে হবেন টাইগারদের পরবর্তী হেড কোচ।

এ গুঞ্জনে সবচেয়ে এগিয়ে আছেন সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার সঙ্গে আছেন আরো দুইজন। বিসিবি কোচ হিসেবে এমন একজনকে চাচ্ছে, যিনি মনেপ্রাণে চিন্তা করবেন বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে, নিজের দায়িত্ব সম্পর্কে থাকবেন বেশ সচেতন।

বিসিবির এমন চাওয়ার সাথে মিল রেখেই এগিয়ে আছেন হাথুরুসিংহে। বাকি দুইজনের মধ্যে আলোচনায় রয়েছে দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার ও অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসির নামও। 

এদের মধ্যে কোচ হিসেবে হাথুরুসিংহে বেশ কর্তৃত্বপরায়ণ ও দায়িত্ব সচেতন। জাতীয় দলের ক্রিকেটারদের শক্ত হাতে নিয়ন্ত্রণ করার সামর্থ্যের প্রমাণও তিনি দেখিয়েছেন আগে। আর তাই হাথুরুসিংহেকেই হেড কোচ হিসেবে পেতে বেশি আগ্রহী বিসিবি।

এতে হিসেবের ফলাফল দাঁড়িয়েছে, মাইক হাসি ও ল্যান্স ক্লুজনারের চেয়ে হাথুরুসিংহের সম্ভাবনাই বেশি। এবার শুধু বেতন ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা মিলে গেলেই আবারও বাংলাদেশে দেখা যেতে পারে টাইগারদের সাবেক এই কোচকে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন