মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

মেয়েদের সাফ খেলতে চায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

মেয়েদের সাফ খেলতে চায় পাকিস্তান

১২ আগস্ট নারী সাফ চ্যাম্পিয়নশিপ যে হচ্ছে না, তা আগেই জানা ছিল। অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনে নতুন কমিটি দায়িত্ব নেওয়ার পর পিছিয়ে যায় এ টুর্নামেন্ট। শনিবার ঢাকায় অনুষ্ঠিত সাফ কংগ্রেসে মেয়েদের এ টুর্নামেন্টের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৭ দিন পিছিয়ে ২৯ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত নেপালে হবে নারী সাফ ফুটবল।

ফিফার নিষেধাজ্ঞা থাকায় পাকিস্তানকে বাদ দিয়েই মেয়েদের সাফ হওয়ার কথা ছিল। ভারত, নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান এবং বাংলাদেশকে নিয়েই পরিকল্পনা সাজায় দক্ষিণ এশিয়ার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। তবে কিছুদিন আগে পাকিস্তানের ওপর থেকে উঠে যায় ফিফার নিষেধাজ্ঞা। তাই মেয়েদের এ টুর্নামেন্ট দিয়েই আন্তর্জাতিক ফুটবলে ফিরতে চায় পাকিস্তান। 

এ প্রসঙ্গে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, 'ফিফার নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় যে কোনো টুর্নামেন্টেই খেলতে পারবে পাকিস্তান। মেয়েদের সাফে খেলার আগ্রহ দেখিয়েছে তারা। আগামীকাল (সোমবার) পাকিস্তান ফুটবল ফেডারেশনের সঙ্গে এ নিয়ে আলোচনা করবে। টুর্নামেন্টে রেজিস্ট্রেশন করতে তাদের কেমন সময় লাগবে সেটা জানার পরই তাদের অংশগ্রহণের বিষয়টি চূড়ান্ত হবে।'


সর্বশেষ

উপরে নিয়ে চলুন