সোমবার, ১ জুলাই ২০২৪

ইউরো চ্যাম্পিয়নশিপের নক আউটে কে কার মুখোমুখি

দেশ স্পোর্টস ডেস্ক

২৭ জুন ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

ইউরো চ্যাম্পিয়নশিপের নক আউটে কে কার মুখোমুখি

ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বের মহারণ শেষ হয়েছে। সবশেষ দল হিসেবে তুরস্ক ও জর্জিয়া নক আউট পর্বে নাম লিখিয়েছে। গ্রুপ এফ-এর খেলা দিয়ে শেষ হয়েছে শুরুর যুদ্ধ। এবার শুরু বাঁচা মরার লড়াই। জিতলে পরের ধাপ আর হারলেই বাদ।

২৯ জুন বার্লিনে শুরু হবে নকআউটের যুদ্ধ। শেষ হবে ৩ জুলাই লিপজিগে। ৬ গ্রুপ থেকে ১২টি দল সরাসরি নাম লিখিয়েছে নক আউটে। প্রতিটি গ্রুপের সেরা দুই দল ছিল এই তালিকায়। বাকি চার দেশ এসেছে ছয় গ্রুপ থেকেই। ছয় গ্রুপের তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল যোগ দিয়েছে শেষ ষোলোতে। দুই গ্রুপ থেকে কোনো দল জায়গা পায়নি।  

জার্মানি-ইংল্যান্ডের মতো বড় দলগুলো পড়েছে এক পাশে। এ তালিকায় দেশ দুটির সঙ্গে আছে স্পেন, ফ্রান্স ও ২০১৬ সালের চ্যাম্পিয়ন পর্তুগাল। অপেক্ষাকৃত দূর্বল দল পড়েছে অপর পাশে। এই তালিকায় ইতালি, বেলজিয়ামের সঙ্গে আছে নেদারল্যান্ডস। 

২৯ জুলাই সুইজারল্যান্ডের প্রতিপক্ষ ইতালি, ৩০ জুলাই জার্মানির প্রতিপক্ষ ডেনমার্ক, ইংল্যান্ডের প্রতিপক্ষ স্লোভাকিয়া, ১ জুলাই স্পেনের প্রতিপক্ষ জর্জিয়া, ফ্রান্সের প্রতিপক্ষ বেলজিয়াম, ২ জুলাই পর্তুগালের প্রতিপক্ষ স্লোভানিয়া,  রোমানিয়ার প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও ৩ জুলাই অস্ট্রিয়ার প্রতিপক্ষ তুরষ্ক। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন